ঝিনাইদাহে প্রেমের ফাঁদে ফেলে দৈহিক সম্পর্ক, ন্যায় বিচার থেকে বঞ্চিত তরুণী

প্রকাশিত: ১৭ অগাস্ট, ২০২১ ০৩:১১:৫৫ || পরিবর্তিত: ১৭ অগাস্ট, ২০২১ ০৩:১১:৫৫

ঝিনাইদাহে প্রেমের ফাঁদে ফেলে দৈহিক সম্পর্ক, ন্যায় বিচার থেকে বঞ্চিত তরুণী

জাহিদুল ইসলাম, জেলা প্রতিনিধি:-ঝিনাইদহের  কালীগঞ্জ উপজেলার ১০ নং কাষ্ঠভাঙ্গা ইউনিয়নের কাষ্ঠভাঙ্গা দক্ষিণ পাড়ায় প্রেমিকের সাথে প্রেম ও দৈহ্যিক সম্পর্কের দাবী তুলে বিয়ের জন্য প্রেমিকের বাড়ির সামনে অনশন অবস্থান করেন এক তরুণী।

উপজেলার হলিধানীর ক্যারাবেড়া গ্রামের আইরিনের সাথে কাষ্ঠভাঙ্গা দক্ষিণ পাড়ার সাহাবুরের পুত্র শাহরিয়ারের সঙ্গে  দীর্ঘ দিন প্রেম ও দৈহ্যিক সম্পর্ক চলছিল। 


প্রেমিক শাহরিয়ারের বাড়ীতে গত ২৫/০৭/২০২১ তারিখে একটি গ্রাম্য শালিশের আয়োজন করা হয়। কাষ্ঠভাঙ্গা ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার ঝন্টু সহ ছেলে পক্ষের গণ্যমান্য ব্যক্তির উপস্থিতি সহ মেয়ে পক্ষের মেয়ের চাচা ও দুলাভায়ের উপস্থিতিতে বিচার কার্য সম্পন্ন হয়।অভিযুক্ত প্রেমিক শাহরিয়ার প্রেমিকার আগমণের খবর পেয়ে বাড়ী থেকে পলায়ন করেন।

অন্যদিকে প্রেমিকা আইরিন দাবী করেন শাহরিয়ারের পরিবারের বিভিন্ন সদস্য তাকে মারধর সহ তার মামা মজনুর ও লতা নামের কাষ্ঠভাঙ্গা গ্ৰামের এক জামাই নিজেকে পুলিশ পরিচয় দিয়ে তাকে মারধর করে তার মোবাইলে সংরক্ষিত সকল ছবি/ভিডিও ও অডিও রেকর্ডিং ডিলেট করে ফেলেন।

এদিকে মেয়ে পক্ষের অভিভাবক মেয়ের চাচা দাবি করেন বিচারের দায়িত্ব তারা উপস্থিত ব্যক্তিদের উপর সমর্পণ করে ছিলেন।

অন্যদিকে শালিশের মধ্যমণি কাষ্ঠভাঙ্গা ইউনিয়ন পরিষদের ওয়ার্ড মেম্বার ঝন্টু সাহেব দাবী করেন মেয়ে কোন তথ্য প্রমাণ দেখাতে না পারার কারণে তারা ঘটনার সত্যতা খুঁজে পাননি।
যার কারণে মেয়ের অভিভাবক তাদের মেয়ে নিয়ে বাড়ীতে ফিরে যান।

ঘটনা বেশ কিছুদিন অতিবাহিত হবার পর ছেলে পক্ষ থেকে কোন ধরনের বিচার না পেয়ে মেয়ে পক্ষের অভিভাবক প্রজন্ম প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করেন এবং তাঁরা ন্যায় বিচারের দাবীতে আদালতের শরণাপন্ন হবার কথা জানান।

ন্যায় বিচার বঞ্চিত তরুণী আইরিন তাঁর সঙ্গে ঘটে যাওয়া বিভিন্ন ধরণের নির্যাতন ও অত্যাচারের বিশদ বিবরণ দেন।
যার একটি নিউজ প্রজন্ম নিউজে প্রকাশিত হয়েছে।

ঘটনাটি এলাকার সাধারণ মানুষের মনে ক্ষোভের সৃষ্টি হলে তারা সরকারের দৃষ্টি আকর্ষণের কথা বলেন।
পাশাপাশি তারা দাবী করেন ঘটনাটি তাদের গ্ৰামের জন্য লজ্জাজনক ও অসম্মানের।
যার কারণে তারা ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ভুক্তভোগীকে ন্যায় বিচার পাওয়ার কথা জোরালো ভাবে ব্যক্ত করেন।
কিন্তু ইউপি মেম্বার ঝন্টুর নেতৃত্বে শালিশী কমিটি অভিযুক্ত প্রেমিক শাহরিয়ারকে অনুপস্থিত রাখেন এবং প্রেমিকা আইরিনের অভিযোগের যথাযথ তদন্ত না করে তথ্য প্রমাণ নেই অভিযোগে ভুক্তভোগীকে ন্যায় বিচার থেকে বঞ্চিত করেন।
প্রজন্মনিউজ২৪/জিহাদ/কে.জামান
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ