চট্টগ্রামে ছেলের জন্য আইসিইউ ছেড়ে দিয়ে মারা গেলেন মা!

প্রকাশিত: ২৯ জুলাই, ২০২১ ১১:৩৩:৩০

চট্টগ্রামে ছেলের জন্য আইসিইউ ছেড়ে দিয়ে মারা গেলেন মা!


সন্তানের জন্য নিজের জীবনকেও উৎসর্গ করতে পারেন একজন মা। জগতে এমন অসংখ্য উদাহরণ আছে। তেমনই একটি ঘটনা ঘটেছে চট্টগ্রামে। আইসিইউতে থেকে মা জানতে পারেন ছেলের অবস্থাও সংকটাপন্ন। কিন্তু আইসিইউতে বেড খালি নেই।

চিকিৎসককে ইশারা করে মা বললেন, তাকে আইসিইউ থেকে বের করে দিয়ে যেন সেখানে ছেলেকে রাখা হয়। চিকিৎসকরা তাতে রাজি হচ্ছিলেন না, কারণ মায়ের অবস্থা মোটেও ভালো নয়। আইসিইউ থেকে বের করা হলেই মারা যেতে পারেন। পরবর্তীতে পরিবারের সম্মতিতে কাজটি করেন চিকিৎসকরা। মাকে আইসিইউ থেকে বের করে সাধারণ বেডে নিয়ে তার পরিবর্তে ছেলেকে সেখানে রাখা হলো। এই ঘটনার মাত্র ১ ঘণ্টার মধ্যে মারা গেছেন মা।

গত মঙ্গলবার (২৭ জুলাই) হৃদয়বিদারক এই ঘটনাটি ঘটেছে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। মা কানন প্রুভা পাল এবং ছেলে শিমুল পাল দুজনেই করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। মায়ের অবস্থা বেশি খারাপ হওয়ায় আইসিইউতে রাখা হয়, ছেলেকে রাখা হয় করোনা ওয়ার্ডে। এক পর্যায়ে ছেলের অবস্থা খারাপ হলে তারও আইসিইউ সাপোর্ট প্রয়োজন হয়।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের চিকিৎসক রাজদ্বীপ বিশ্বাস বলেন, ছেলে শিমুল পালের অবস্থা খুব খারাপ হয়ে গিয়েছিল, কিন্তু আইসিইউতে বেড খালি না থাকায় আমরা কিছু করতে পারছিলাম না। এই ঘটনা জেনে মা ইশারা করে তাকে বের করে দিয়ে ছেলেন সেখানে রাখতে বললেন। পরিবারের সম্মতি নিয়ে আমরা সেটা করলাম। অনুমিতভাবেই ঘণ্টাখানেক পর মা মারা গেলেন।#

প্রজন্মনিউজ২৪/এফএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ