যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বিক্ষোভ-ভাঙচুর

প্রকাশিত: ১১ জুলাই, ২০২১ ১১:৩২:২৭

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে বিক্ষোভ-ভাঙচুর

খাবারের পরিমাণ বাড়ানো ও মান উন্নয়নের দাবিতে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে (বালক) বন্দী কিশোররা কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেছে।

এ সময় কিশোররা কেন্দ্রের ভেতর ভাঙচুরের পাশাপাশি একটা অংশে আগুন ধরিয়ে দেয়। গতকাল শনিবার দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে ।খবর পেয়ে যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এদিকে ঘটনাস্থলে একাধিক কর্মকর্তার নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে, রয়েছেন ম্যাজিস্ট্রেটও। পরিস্থিতি মোকাবেলায় ফায়ার সার্ভিসের গাড়িও প্রস্তুত রাখা হয়েছে।এ বিষয়ে যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম  জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

সংশ্লিষ্টরা বলছেন, কিশোর বন্দীদের অভিযোগ, কেন্দ্রে তাদের পেটভরে খেতে দেওয়া হয় না। দুপুরে হাফ প্লেট ভাত ও রাতে একটা করে রুটি দেওয়া হয়। স্বজনরা খাবারের জন্য টাকা দিয়ে গেলে দায়িত্বরতরা তা আত্মসাৎ করে।

কেন্দ্রের একটি সূত্রে জানা যায়, এর প্রতিবাদে গত রাতে কিশোর বন্দীরা বিক্ষোভ শুরু করলে জেলা প্রশাসক ও পুলিশ কর্মকর্তারা তাদের সঙ্গে আলোচনা করে এই অসন্তোষের কারণ বোঝার চেষ্টা করেন।

সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক অসিত কুমার সরকার বলছেন, কিশোরদের এই অভিযোগ পুরোপুরি ঠিক না।
শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক জাকির হোসেন জানান, গোলযোগে এক কিশোর আহত হওয়ায় তাকে চিকিৎসার জন্য যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়া মফিজুল ইসলাম নামে পুলিশের গোয়েন্দা বিভাগের এক উপ-পরিদর্শক আহত হয়েছেন।

এ বিষয়ে যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক কাজী সায়েমুজ্জামান বলেন, সমস্যার শান্তিপূর্ণ সমাধান হয়েছে। বন্দীদের দাবি-দাওয়া ন্যায্য হলে তা পূরণ করা হবে।

উল্লেখ্য গত বছরের ১৩ আগস্ট তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কেন্দ্রটির কর্মকর্তা-কর্মচারীরা ১৮ বন্দী কিশোরের ওপর নির্যাতন চালান বলে অভিযোগ ওঠে। এতে তিন কিশোর নিহত হয় এবং ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় পাঁচ কর্মকর্তা ও সাত বন্দী কিশোরের নামে মামলা হয়।  

 

প্রজন্মনিউজ২৪/তারিক আদনান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ