টাঙ্গাইলে নোয়াই নদীর সেতু ভেঙ্গে যাওয়ায় দূর্ভোগে ১০ গ্রামের মানুষ

প্রকাশিত: ০৯ জুন, ২০২১ ০১:৪৭:৫০

টাঙ্গাইলে নোয়াই নদীর সেতু ভেঙ্গে যাওয়ায় দূর্ভোগে ১০ গ্রামের মানুষ

ফয়সাল আহম্মেদ,টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলার নোয়াই নদীর ওপর নির্মিত ভাঙ্গা সেতু দুটি দীর্ঘদিন যাবত সংস্কার বা পুননির্মাণ না হওয়ায় দুর্ভোগ পোহাচ্ছেন ১০ গ্রামের মানুষ। দীর্ঘদিন ধরে ভাঙ্গা সেতু দুটি সংস্কার বা পুননির্মাণ না হওয়ার অভিযোগ রয়েছে এলাকাবাসীর।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে সেতুর ভিমগুলো নড়বড়ে, একটির গার্ডার ভেঙে পানিতে পড়ে গেছে ও রেলিং ভেঙে গেছে। এ সেতু দুটি বিহালী খামার, জাঙ্গালিয়া, সিংদাইর, কাশিনারাসহ মোট ১০ টি গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম।

স্থানীয়রা জানায়, সেতু দুটি নির্মাণের পর ছয় থেকে সাত বছর পর বন্যায় প্রথমে সেতুর কিছু অংশ দেবে যায় । তাৎক্ষণিক মেরামত না করায় পরবর্তীতে সেতু দুটি ভেঙ্গে চলাচল অনুপযোগী হয়েছে। আমরা শুষ্ক মৌসুমে নদীতে পানি না থাকায় বিকল্প রাস্তায় নদীর উপর দিয়ে চলাচল করি। কিন্তু বর্ষায় নদীতে পানি এলেই এই যাতায়াতের রাস্তাটি ডুবে যায়। তখন সেতুর উপর অস্থায়ী বাঁশের বা কাঠের সাঁকো দিয়ে চলাচল করতে হয়। এতে অসুস্থ রোগী, গর্ভবতী মা, স্কুল- কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে। সেতু না থাকায় কৃষক তার জমির ফসল বাজারে বিক্রি করতে পারে না আবার কৃষিপণ্য বাজার থেকে ক্রয় করে বাড়ীতে নিয়ে আসতে পারছে না। এলাকাবাসী দাবী- সেতু দুটি যেন শীঘ্রই পুনর্নির্মাণ করে চলাচলের সুব্যবস্থা করা হয়।

এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান বলেন, নাগরপুর উপজেলার সবচেয়ে অবহেলিত এই ভাদ্রা ইউনিয়ন। টাঙ্গাইল আরিচা আঞ্চলিক মহাসড়ক ব্যতীত এই ইউনিয়নে ভালো কোন রাস্তা নেই। স্বাধীনতা পরবর্তী সময় থেকে এ পর্যন্ত এই ইউনিয়নের কোন রাস্তা পাঁকাকরন বা কোন ব্রীজ- কালভার্ট সংস্কার, পুননির্মাণ বা নতুন করে তৈরী করা হয়নি। প্রতি মাসেই উপজেলা প্রশাসনের মাসিক আইন শৃঙ্খলা মিটিং এ এ বিষয়ে বারবার উপস্থাপিত হলেও কোন উন্নয়নের ছোঁয়া ভাদ্রা ইউনিয়নে পরছে না। ফলে আমরা রাস্তাঘাট, ব্রীজ- কালভার্টসহ নানাবিধ সমস্যায় জর্জরিত অবস্থায় আছি।

নাগরপুর উপজেলা নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান বলেন, স্থানীয় জনপ্রতিনিধি এ বিষয়ে অবগত করছেন বারবার। সেতু দুটি সংস্কারের সুযোগ নেই। তবে ভাঙ্গা সেতু দুটি আগে অপসারণ করতে হবে। পরে নতুন সেতু নির্মাণের প্রস্তাব অনুমোদন হলে সেখানে নতুন করে সেতু করা যাবে।#

প্রজন্মনিউজ২৪/এফএম

এ সম্পর্কিত খবর

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

বাসের সঙ্গে ইজিবাইকের মুখোমুখি সংঘষে নিহত ১ আহত ৩

পার্বতীপুরে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে ইস্তেস্কার নামাজ আদায়

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ