রাজশাহীতে পরিবেশকের বাড়ি থেকে বিপুল পরিমাণ টিসিবি পণ্য উদ্ধার

প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২১ ১০:৩০:০৮

রাজশাহীতে পরিবেশকের বাড়ি থেকে বিপুল পরিমাণ টিসিবি পণ্য উদ্ধার

আবু সাঈদ রনি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এক পরিবেশকের বাড়ি থেকে বিপুল পরিমাণ পণ্য উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত এসব পণ্য খোলাবাজারে সরকার নির্ধারিত মূল্যে বিক্রির কথা ছিল। মহানগরীর রেশমপট্টি এলাকায় টিসিবির পরিবেশক মোস্তাক আহমেদ কাজলের বাড়িতে পণ্যগুলো পাওয়া গেছে। কাজলের বাড়ির সঙ্গে একটি মুদি দোকানও আছে। সেটি তাঁর স্ত্রী চালান। এই দোকানেও পাওয়া গেছে টিসিবির পণ্য।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকাল সাড়ে ৪টার দিকে নগরীর রেশমপট্টি এলাকায় টিসিবির পরিবেশক মোস্তাক আহমেদ কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়। এ সময় ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা জব্দ করা হয়।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, খোলাবাজারে টিসিবির পণ্য ট্রাকে নিয়ে বিক্রি না করে এখানে মজুত করে রাখা হয়েছিল। নিজেদের দোকান থেকে এসব পণ্য বেশি দামে বিক্রি করা হতো। গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালান। এ সময় ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা পাওয়া যায়।

হাসান-আল-মারুফ আরও জানান, আপাতত টিসিবির পণ্যগুলো জব্দ করা হয়েছে। তবে কাজলকে আটক করা হয়নি। শুনানির জন্য তাঁকে নোটিশ করা হবে। শুনানির দিন তিনি এসব মালামালের কাগজপত্র দেখাবেন। যদি না পারেন, তাহলে তাঁর বিরুদ্ধে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
এবিষয়ে টিসিবির রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের প্রধান রবিউল মোর্শেদ বলেন, কাজল টিসিবির একজন পরিবেশক। তাঁর প্রতিষ্ঠানের নাম ‘আলী ট্রেডার্স’। কাজলের বাড়িতে অভিযানের খবর তিনি পেয়েছেন। তিনি কাজলকে আটকের জন্য ভোক্তা অধিকারকে বলেছেন।#

প্রজন্মনিউজ২৪/এফএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ