মসজিদের টাকা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১

প্রকাশিত: ১৬ এপ্রিল, ২০২১ ১১:৩৬:৫০

মসজিদের টাকা আদায় নিয়ে সংঘর্ষে নিহত ১

রংপুর নগরীর হারাগাছে মসজিদের আদায়কৃত টাকার হিসাব নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নাজমুল হক (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাত ৮ টার দিকে হারাগাছ পৌরসভার ৪ নং ওয়ার্ডের সারাই হরিনটারী জুম্মাপড়া জামে মসজিদের পাশে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করেছে পুলিশ।

নিহত নাজমুল ইসলাম সৎবাজার এলাকার আব্দুল হকের ছেলে। তিনি চেয়ারম্যানটারী এলাকায় শ্বশুর বাড়িতে দীর্ঘদিন থেকে বসবাস করে আসছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মসজিদ কমিটিতে আধিপত্য নিয়ে দুপক্ষের রেষারেষি চলছিল। মসজিদের উন্নয়নের লক্ষে নতুন কমিটির সদস্যরা মুসল্লিসহ স্থানীয়দের কাছ থেকে চাঁদা আদায় করছিলেন। এর মধ্যে চাঁদার ২০ শতাংশ টাকা আদায়কারীরা নিতেন। এ ২০ শতাংশ টাকা নেয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার জোহরের নামাজের পর নতুন কমিটির সদস্য আব্দুল বারী ভেল্লুর সঙ্গে আগের কমিটির সদস্য নুর আলমের ভাই দয়ালের সঙ্গে বাগ্বিতণ্ডা হয়। পরে মাগরিবের নামাজ শেষে আবারও দু’পক্ষের কথাকাটাকাটি হয়। এ সময় সাধারণ মুসল্লিরা তাদের শান্ত করেন। পরে মসজিদ থেকে বাড়ি ফেরার পথে ভেল্লুর দুই  ছেলে রিপন ও লিয়নসহ কয়েকজন মিলে দয়াল ও তারপক্ষের লোকজনের ওপর হামলা চালায়।

এতে দুই পক্ষের সংঘর্ষে দয়ালের ভগ্নিপতি নাজমুল হকসহ, নূর আলম ও দয়াল আহত হন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে মারা যান নাজমুল।

রংপুর মেট্রোপলিশের সহকারী পুলিশ কমিশনার(মাহিগঞ্জ জোন) আল ইমরান ঘটনাস্থলে পরিদর্শন করেছেন।

মেট্রোপলিটন হারাগাছ থানার ওসি রেজাউল করিম বলেন, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন জনকে আটক করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

প্রজন্মনিউজ২৪/শাওন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ