সিলেটে সিসিক ও পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-১

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০২১ ১০:৫১:৫৫

সিলেটে সিসিক ও পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-১

 

জেলা প্রতিনিধি (হাফিজুল ইসলাম লস্কর): সিলেট সিটি কর্পোরেশনের চলমান উন্নয়ন কাজের জন্য চৌহাট্টাস্থ এলাকার অবৈধ পরিবহন স্ট্যান্ড সরানোর জন্য বলা হলেও শ্রমিকরা যানবাহন না সরিয়ে বিভিন্ন দাবি জানিয়ে আন্দোলন শুরু করে এবং বাধা প্রদান করে বন্ধ করে দেয় সিসিকের উন্নয়ন কাজ। পরিস্থিতি শান্ত করতে বুধবার (১৭ ফেব্রুয়ারী) সিসিকের কয়েকজন কাউন্সিলর ঘটনাস্থলে গেলে পরিবহন শ্রমিকরা উত্তেজিত হয়ে কাউন্সিলর ও সিসিকের শ্রমিকদের উপর হামলার চেষ্টা করলে শুরু হয় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ। এসময় পরিবহন শ্রমিকরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায় ও ইটপাটকেল নিক্ষেপ করে। সংঘর্ষে সিসিকের শ্রমিকরাও পরিবহন শ্রমিকদের ধাওয়া করলে সংঘর্ষটি আম্বরখানা এলাকা পর্যন্ত ছড়িয়ে পড়ে। এসময় বেশ কয়েকটি মাইক্রোবাস ভাংচুর করা হয়।

সিসিকের শ্রমিক ও পরিবহন শ্রমিকদের সংঘর্ষ চলাকালে আগ্নেয়াস্ত্রসহ এক পরিবহনণ শ্রমিককে দুপুর ১টার দিকে চৌহাট্টা থেকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। এসময় তার কাছ থেকে একনলার একটি বন্দুক উদ্ধার করে পুলিশ। আগ্নেয়াস্ত্র দিয়ে গ্রেফতারকৃত পরিবহন শ্রমিক সিসিকের শ্রমিকদের গুলি করার চেষ্টা চালায়। আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতারকৃত শ্রমিকের নাম ফয়সল আহমদ ফাহাদ (৩৮)। সে চৌহাট্টা পরিবহন স্ট্যান্ডের শ্রমিক।

মহানগর ট্রাফিক পুলিশের উপ পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ বলেন, সরকারি রাস্তা দখল করে যানবাহন রাখা হচ্ছে দীর্ঘদিন থেকে। কিন্তু সম্প্রতি সিসিকের উন্নয়ন কাজ শুরু হওয়ায় চৌহাট্টাস্থ এলাকার অবৈধ পরিবহন স্ট্যান্ড সরানোর জন্য বলা হলেও শ্রমিকরা যানবাহন না সরিয়ে বিভিন্ন দাবি জানিয়ে আন্দোলন শুরু করে। এক পর্যায়ে সিসিকের শ্রমিক ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রজন্মনিউজ২৪/নাজমুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ