মিঠাপুকুরে ছিনতাইয়ে বাধা দেয়ায় গরু ব্যবসায়ীকে হত্যা

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০২০ ১০:৪৪:৩২

মিঠাপুকুরে ছিনতাইয়ে বাধা দেয়ায় গরু ব্যবসায়ীকে হত্যা

রংপুরের মিঠাপুকুরে ছিনতাইয়ে বাধা দেয়ায় মাইক্রোবাসে চাপা দিয়ে সাদেক বাদশা (৪৫) নামের এক গরু ব্যবসায়ীকে হত্যার ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (৪ ডিসেম্বর) ভোরে রংপুর নগরীর তাজহাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। শনিবার (৫ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৩-এর মিডিয়া কর্মকর্তা খন্দকার গোলাম মোর্ত্তুজা।

তিনি জানান, রংপুর মহানগরীর তাজহাট থানার তাজহাট বায়তুলহুদা জামে মসজিদের দক্ষিণে ফরিদা কালামের (প্যানেল মেয়র) ভাড়া বাড়িতে ঘটনার সঙ্গে জড়িত কয়েকজন সদস্য অবস্থান করছেন-এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৩-এর একটি বিশেষ আভিযানিক দল শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে অভিযান চালায়। এ সময় ওই বাড়ি থেকে ঘটনার সঙ্গে জড়িত চারজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন-কুড়িগ্রামের রাজারহাট থানাধীন বালাকান্দি গ্রামের হামিদ মণ্ডলের ছেলে প্রধান পরিকল্পনাকারী ও সমন্বয়ক মেহেদী হাসান শিলু (২৪), একই গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে আতাউর রহমান আপেল (২৬), কুড়িগ্রাম সদরের নয়াগ্রাম (চামড়াগোলা) এলাকার রবিউল ইসলামের ছেলে মঞ্জুরুল ইসলাম ভুট্টো (৩০) এবং রাজারহাটের পান্থাপাড়া গ্রামের পবিত্র রায়ের ছেলে স্মরণ রায় (২০)।

অভিযানকালে ওই বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, একটি দেশি পিস্তল, আটটি মোবাইল ফোন ও ২৯টি সিমকার্ড উদ্ধার করেছে র‌্যাব।

গ্রেফতারদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান মিডিয়া কর্মকর্তা।

প্রসঙ্গত, গত বুধবার (২৫ নভেম্বর) রাত ৮টার দিকে কয়েকজন গরু ব্যবসায়ী লালমনিরহাটের বড়বাড়ি হাটে গরু বিক্রি করে তারা নিজেদের গ্রাম দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার নলেয়ায় ফিরছিলেন। রংপুরের মিঠাপুকুর উপজেলার বৈরাগীগঞ্জ-বলদীপুকুর সড়কের মধ্যবর্তী সিএনজি পাম্প সংলগ্ন স্থানে মাইক্রোবাসে আসা কয়েকজন ব্যক্তি তাদের গতি রোধ করেন। এ সময় তারা মাইক্রোবাস থেকে নেমে নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে তাদের পরিচয় ও কাগজপত্র যাচাই করতে থাকেন।

একপর্যায়ে তিনজনের কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা কেড়ে নিয়ে তারা চলে যেতে চাইলে গরু ব্যবসায়ীরা মাইক্রোবাসটি আটকানোর চেষ্টা করেন। এ সময় দুষ্কতকারীরা সাদেক বাদশা নামের এক গরু ব্যবসায়ীকে চাপা দিয়ে পালিয়ে যান। পরে সঙ্গে থাকা অন্য ব্যবসায়ীরা স্থানীয় লোকজনের সহায়তায় তাকে উদ্ধার করে রংপুর মেডিকেলে নিয়ে যাওয়ার সময় পথে তার মৃত্যু হয়।

ঘটনার চারদিন পর গত ২৯ নভেম্বর মিঠাপুকুর থানাধীন পায়রাবন্দ বেতগাড়া হাফিজিয়া মাদরাসার মাঠ থেকে একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাইক্রোবাসের সূত্র ধরে ঘটনার সঙ্গে জড়িতদের সন্ধান পায় র‌্যাব।


প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

এ সম্পর্কিত খবর

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

ইউক্রেন-ইসরায়েলকে আরও ৯৫ বিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

গাজায় যুদ্ধ শুরুর পর ইসরায়েলের ভেতর গভীরতম হামলা হিজবুল্লাহর

ফরিদপুরে দুই শ্রমিক হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

র‌্যাবের গণমাধ্যম শাখার নতুন পরিচালক কমান্ডার আরাফাত

খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করা হয়েছে তা সর্বজনবিদিত

গৃহবধুকে শ্বাসরোধে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ