কুবিতে চালু হলো প্রাতিষ্ঠানিক ই-মেইল

প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২০ ১২:২৪:০৯

কুবিতে চালু হলো প্রাতিষ্ঠানিক ই-মেইল

সাইফুল ইসলাম, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: শিক্ষা ও গবেষণার মান এগিয়ে নিতে এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যদের সনাক্তকরণ করতে প্রাতিষ্ঠানিক ই-মেইল চালু করলো কুমিল্লা বিশ্বদ্যিালয় প্রশাসন।

গতকাল বুধবার দুপুর ১২টায় উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের এই ইমেইল এড্রেস গুগলের জি-স্যুট ফর এডুকেশন এর মাধ্যমে প্রদান করা হবে। যেখানে শিক্ষার্থীরা ইমেইল ছাড়াও গুগল ড্রাইভ, গুগল ক্লাশরুম, গুগল মিটসহ গুগলের অন্যান্য সার্ভিস ব্যবহার করতে পারবে।

বর্তমানে এটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। ১৫ দিন পর থেকে শিক্ষার্থীরা যথাযথ প্রক্রিয়া অনুসরন করে সেবাটি গ্রহণ করতে পারবে।

আর পুরো কার্যক্রমটি কুমিল্লা বিশ্বদ্যিালয়ের আইসিটি সেল-এর সার্বিক তত্ত্বাবধানে সম্পন্ন করা হবে।

প্রাতিষ্ঠানিক ই-মেইল চালু উদ্বোধন কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, প্রকৌশল অনুষদের ডিন মোঃ তোফায়েল আহমেদ, আইসিটি সেলের সহকারী কম্পিউটার প্রোগ্রামার এ. এম. এম. সাইদুর রশিদ, সহকারী ডাটাবেজ প্রোগ্রামার মোঃ মাসুদুল হাসান ও সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার মোঃ সাইফুল ইসলাম।


প্রজন্মনিউজ২৪/সাখাওয়াত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ