করোনা হাসপাতালে ৭৯ শতাংশ বেড ফাঁকা

প্রকাশিত: ২৭ অক্টোবর, ২০২০ ০৫:৫০:১৮

করোনা হাসপাতালে ৭৯ শতাংশ বেড ফাঁকা

করোনা আক্রান্ত রোগীর সেবায় সারাদেশে সাধারণ ১১ হাজার ৭৩০ ও আইসিইউতে ৫৬৪ টিসহ সর্বমোট বেডের সংখ্যা ১২ হাজার ২৯৪। মোট বেডের মধ্যে বর্তমানে সাধারণ শয্যায় দুই হাজার ৩৬৫ এবং আইসিইউতে ২৭৩ রোগী ভর্তি রয়েছেন। সে হিসেবে সাধারণ শয্যায় ৯ হাজার ৩৬৫ এবং আইসিইউতে ২৯১ বেড ফাঁকা। অর্থাৎ সব মিলে ৭৯ শতাংশ বেডে ফাঁকা রয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর ১৯ সরকারি ও বেসরকারি করোনা হাসপাতালে তিন হাজার ৫১৯ সাধারণ বেড ও আইসিইউতে ৩১৪ বেড রয়েছে। সাধারণ বেডে বর্তমানে এক হাজার ৭১৯ এবং আইসিইউতে ১৭৫ রোগী ভর্তি অর্থাৎ সাধারণ বেডে এক হাজার ৭৮০ এবং আইসিইউতে ১৩৯ বেড খালি রয়েছে।

এছাড়া চট্টগ্রামের ১০ সরকারি ও বেসরকারি করোনা হাসপাতালে ৮২৫ সাধারণ ও ৩৯ আইসিইউ বেড রয়েছে। বর্তমানে সেখানে ১০৯ সাধারণ এবং আইসিইউ ১৫ রোগী ভর্তি রয়েছেন। অর্থাৎ সাধারণ বেডে ৭১৬ এবং আইসিইউতে ২৪ বেড খালি রয়েছে।

এছাড়াও দেশের অন্যান্য বিভাগে সাত হাজার ৩৮৬ সাধারণ বেড ও ২১১ আইসিইউ বেড রয়েছে। বর্তমানে সাধারণ বেডে ৫১৭ এবং আইসিইউতে ৮৩ ভর্তি রয়েছেন। অর্থাৎ সাধারণ বেডে ছয় হাজার ৮৬৯ এবং আইসিইউতে ১২৮ বেড খালি রয়েছে।

প্রজন্মনিউজ২৪/মেহেদী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ