সাত সদস্যকে বহিস্কারের বিজ্ঞপ্তি প্রকাশ রায়পুর প্রেসক্লাবের

প্রকাশিত: ১৯ মার্চ, ২০২৪ ০২:২৬:৫৭ || পরিবর্তিত: ১৯ মার্চ, ২০২৪ ০২:২৬:৫৭

সাত সদস্যকে বহিস্কারের বিজ্ঞপ্তি প্রকাশ রায়পুর প্রেসক্লাবের


লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুরে রায়পুর প্রেসক্লাব এর সাত সদস্যকে বহিষ্কার করেছে সংগঠনটি। সম্প্রতি একটি বহিষ্কার বিজ্ঞপ্তি দিয়েছে রায়পুর প্রেস ক্লাব। গত ১৭ই মার্চ তারিখের এই বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয় সাতজন বহিস্কৃতের নাম। 

যথাক্রমে উল্লেখিতরা হলেন, মাহবুবুল আলম মিন্টু,প্রদীপ কুমার রায়, তাবারক হোসেন আজাদ, ইকরাম হোসেন মুকুল পাটোয়ারী, আবদুল লতিফ,সুদেব কুরী ও মাজেদ হোসেন। 

রায়পুর প্রেস ক্লাবের গঠনতন্ত্র পরিপন্থি কাজে লিপ্ত থাকার বিষয়টিকে প্রধান অভিযোগ হিসেবে উল্লেখ করে এ বহিষ্কার বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন রায়পুর প্রেস ক্লাবের সভাপতি-আমাদের সময় প্রতিনিধি আনোয়ার হোসেন ঢালি ও সাধারণ সম্পাদক- ইত্তেফাক প্রতিনিধি এম আর সুমন। 

এ বহিষ্কার বিজ্ঞপ্তি প্রকাশের মধ্য দিয়ে পাওয়ারফুল প্লাটফর্ম রায়পুর প্রেস ক্লাব স্বীয় গঠনতন্ত্রের শক্ত বাস্তবায়ন করেছে মর্মে অভিমত প্রকাশ করেছেন-রায়পুর প্রেস ক্লাবের সিনিয়র নেতৃবৃন্দ ও কার্যনির্বাহী কমিটি।

এ বিষয়ে রায়পুর প্রেস ক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ঢালি বলেন, গঠনতন্ত্র পরিপন্থি কাজে লিপ্ত থাকা, বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ উপযুক্ত তথ্য সহকারে প্রমাণিত হওয়ায় বিজ্ঞপ্তিতে উল্লেখিত ৭ সদস্যকে রায়পুর প্রেস ক্লাব থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে।

রায়পুর প্রেস ক্লাব সূত্র জানায়,সম্প্রতি রায়পুর প্রেস ক্লাব নামে অপর একটি সংগঠন প্রতিষ্ঠা করে ১৯৯২ সালে প্রতিষ্ঠিত মুল সংগঠন রায়পুর প্রেস ক্লাবের সুনাম নষ্ট করে আসছিলো একটি দুষ্টচক্র। এই চক্রের সাথে মুল প্রেস ক্লাবের বহিস্কৃত সাত সদস্যের সরাসরি সম্পৃক্ততা পাওয়ার পাশাপাশি কেন তাদের বহিষ্কার করা হবে না-এমন বিষয়ের সঠিক জবাব না পেয়ে এ স্বীদ্ধান্ত নিয়েছে রায়পুর প্রেস ক্লাব কর্তৃপক্ষ। 

জানা যায়, প্রায় ৩৩ বছর আগে ১৯৯২ সালে প্রতিষ্ঠিত রায়পুর প্রেস ক্লাবকে বিতর্কিত করতে রায়পুরে আরো একটি রায়পুর প্রেস ক্লাব নামীয় সংগঠনের আহবায়ক কমিটি অনুমোদন করেছে দুষ্টচক্র।


প্রজন্মনিউজ২৪/আরা 
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ