গাইবান্ধা ৩ উপনির্বাচনে শহর পেরিয়ে পল্লী গ্রামে ডা: সাদিক

প্রকাশিত: ২৯ জানুয়ারী, ২০২০ ০৫:৩৭:০৯

গাইবান্ধা ৩ উপনির্বাচনে শহর পেরিয়ে পল্লী গ্রামে ডা: সাদিক

গাইবান্ধা প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপার্সন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসাবে ও সংগ্রামকে আরো বেগবান করতে গাইবান্ধা জেলার সর্বত্রে জাতীয়তাবাদী দল বিএনপি বিগত সময়ের চেয়ে আরো শক্তিশালী সংগঠনে রুপ দেয়ার পাশাপাশি গাইবান্ধা ৩ আসনের উপ নির্বাচনে বিএনপি তথা ২০ দলীয় জোটকে জয়ী করতে ব্যাপকভাবে দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছেন গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি ও গাইবান্ধা ৩ (সাদুল্যাপুর- পলাশবাড়ী) আসনের সম্ভব্য ২০ দলীয় জোট ও বিএনপির একক মনোনয়ন প্রত্যাশী ডা: মঈনুল হাসান (সাদিক)

এই শুন্য আসনে দলীয় কর্মকান্ড জোড়ালো করতে ২টি উপজেলার ১৯ টি ইউনিয়ন ও একটি পৌরসভার কমিটি ও অঙ্গ সংগঠন গুলোকে শক্তিশালী করতে কর্মী সভার মাধ্যমে নেতাকর্মীদের উজ্জিবিত করছেন। নেতা কর্মী উজ্জিবিতর ধারাবাহিকতা বজয় রাখতে জোটের শরিক দল গুলোর সাথে সমন্বয় করেছেন তিনি সর্বদা।

ডা: মঈনুল হাসান (সাদিক) তিনি বিগত দুই যুগ ধরে এ আসনের দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষের স্বাস্থ্য সেবা প্রদানসহ বিভিন্ন সেবামুলক কাজ করে চলেছেন। তিনি বানভাষী মানুষের মাঝে ত্রাণ নিয়ে হাজির কখনো মানুষের মুখে এক মুঠ খাবার তুলে দিতে গ্রাম থেকে গ্রামান্তর ছুটে চলেন।

অসহায় মানুষের কথা ভেবেই প্রতিটি ইউনিয়ানে একাধিকবার নিজের অর্থায়ানে ফ্রি চিকিৎসা ও বিনা মূল্যে ঐষধ তুলে দিয়েছেন। বগুড়া নিজের চেম্বারে গত কয়েক বছরে বিনা টাকায় ৩০ হাজারের উপর রোগীর সেবা প্রদান করেছেন। নেতা কর্মীরা মামলা ও জেলে গেলে তিনি নিজে তাদের কাছে গিয়ে খোঁজ খবর ও সাধ্য মতে অর্থ প্রদান অব্যাহত রেখেছেন।

ইতি মধ্যে তিনি কেন্দ্রীয় থেকে দলের ও জোটের প্রার্থী হওয়ার গ্রীণ সংকেত পেয়েছেন। তিনি সেই লক্ষে সর্ব সাধারণ মানুষের পছন্দের ব্যক্তি ও ভালবাসা আদায় করতে সক্ষম হয়েছেন ।

এই অসনের মানুষের সাথে দীর্ঘদিন হলো নিবিড় সম্পর্ক গড়ে তুলতে সক্ষম হয়েছেন। প্রতান্ত পল্লীতে অসহায় দরিদ্র অবহেলিত মানুষের মাঝে ব্যাপক পরিচিতি ও জনপ্রিয় একজন প্রার্থী হিসাবে বিরুধী পক্ষের দূর্গে আতঙ সৃষ্টি করেছেন। এ আসনে তার সাথে মুলত শক্তিশালী প্রতিদ্বন্দিতা হবে ক্ষমতাসীন দল ও জোটের মনোনীত প্রার্থীর সাথে।

উপ নির্বাচনকে সামনে রেখে এ আসনের দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধতার ধারাবাহিকতা বজায় রাখে ব্যাপক ভাবে কাজ করছেন এবং প্রতিটি এলাকার দলীয় নেতাকর্মীদের নিয়ে স্ব-স্ব এলাকায় নির্বাচনমুখী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তৃন্ন মুল নেতা কর্মীদের সঙে মোবাইলে নির্বাচনী পরামর্শ ও দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

বর্তমান সময়ে ক্ষমতাসীন দলের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের তুলনায় তিনি ব্যক্তি হিসাবে উক্ত আসনে ব্যাপক জনপ্রিয় রাজনৈতিক ব্যক্তি। তার জনপ্রিয়তার ভয়ে বিপক্ষ দূর্গে প্রতিনিধি বেচে নিতে হিমশিম খাচ্ছেন। এই অসনে ২৫ জন প্রার্থী আত্নপ্রকাশ দিলেই সবাই তাকেই প্রতিদন্দ্বী ভাবছে।

ডা: মঈনুল হাসান সাদিক বলেন, অবহেলিত এ জনপদের মানুষ স্বাধীনতার পর হতে সংসদীয় এলাকায় উন্নয়নে গাল গল্প শুনেই দিনের পর দিন বছরের পর বছর যুগের পর যুগ কেটেছে। আজও এই এলাকার মানুষের কোন উন্নয়ন হয়নি। গ্রাম গঞ্জের রাস্তাঘাট গুলোতে লাগেনি উন্নয়নের ছোয়া শুধু উন্নয়নের নামে লুটপাট চলেছে।

আসুন সবাই মিলে এই এলাকার উন্নয়নের কথা ভবে পরিবর্তন করি এক ঘেয়ামে দলীয় প্রভাব থেকে বেড়িয়ে দৃশ্যমান উন্নয়নের রুপরেখা সৃষ্টি করি।

প্রজন্মনিউজ২৪/হোসাইল/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ