ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৯ ০১:১৩:৩৬

ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন

জেলা প্রতিনিধি: "সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টানেটের শেয়ার পরে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়িতে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গণে বেলুন উড়িয়ে র‌্যালীর উদ্বোধন করা হয়। র‌্যালী জেলা শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠানে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোহা.আহমার উজ্জামান, পৌর মেয়র মো. রফিকুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান মো. শানে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. আবু সায়েদ, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন  বড়ুয়া, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ এখন ১৭ কোটি মানুষের স্বপ্ন। এখন ৯৯৯ ও ৩৩৩ এর মাধ্যমে নানাবিধ সেবা পাওয়া যাচ্ছে। বক্তারা আরো বলেন, মাঝে মাঝে কিছু অসাধু ও নোংরা মনের মানুষ গুজব ছড়িয়ে সরকারের উন্নয়ন বাধাগ্রস্থ করার চেষ্টা করছে।

এসময় ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে  গুজবের উৎস না হয়ে সত্য মিথ্যা যাচাই করে ইন্টারনেটে শেয়ার করার আহব্বান জানান। আলোচনা সভা শেষে ডিজিটাল কন্টেইন উপস্থাপনা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ করা হয়।
 

প্রজন্মনিউজ২৪/আঃমান্নান/রুবেল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ