আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯

অবশেষে উইকেটের দেখা পেল পাকিস্তান

প্রকাশিত: ১২ জুন, ২০১৯ ০৫:১৯:১৬

অবশেষে উইকেটের দেখা পেল পাকিস্তান

বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে লড়ছে ফেভারিট অস্ট্রেলিয়া ও অনুনমেয় পাকিস্তান। টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে পেসাররা তার সিদ্ধান্তকে স্বার্থক করতে পারেননি।

আমির-আফ্রিদিদের ব্যর্থ করে অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার।দুইজনে মিলে গড়েন ১৪৬ রানের দুর্দান্ত এক জুটি।ফিঞ্চ ৮৪ বলে ৮২ রান করে আউট হলেও ওয়ার্নারে এখনো অপাজিত আছে ৫৭ বলে ৬০ রান নিয়ে তার সাথে ব্যাট করছেন স্মিথ। এখনো পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৪.১ ওভারে ১ উইকেটে ১৬৪

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপযাত্রা করে অস্ট্রেলিয়া। পরের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জয়ের ধারা বজায় রাখে তারা। তবে ভারতের বিপক্ষে হেরে কক্ষচ্যুত হয় ফিঞ্চ বাহিনী। এ ম্যাচে জিতে ফ্রন্টফুটে আসতে মরিয়া তারা।

বিশ্বকাপটা যাচ্ছেতাই শুরু হয় পাকিস্তানের। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হেরে মিশন শুরু করে দলটি। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ফেবারিট ও স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় তারা। পরে শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে জয় পেতে মুখিয়ে তারা।

সাম্প্রতিক পারফরম্যান্স, রেকর্ড-পরিসংখ্যানে ঢের এগিয়ে অস্ট্রেলিয়া। যোজন-যোজন পিছিয়ে থেকেই অজিদের মোকাবেলা করছে সরফরাজরা। বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে ফিঞ্চদের কাছে ৫-০তে হোয়াইটওয়াশ হয়েছে তারা।

এছাড়া ওয়ানডেতে দুদলের ১০৩ ম্যাচে অস্ট্রেলিয়া ৬৭টিতে জয়ী হয়েছে। বিপরীতে পাকিস্তানের জয় মাত্র ৩২টিতে। তবে তা আমলে নিচ্ছে না আনপ্রেডিক্টেবল দলটি। বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নদের বিন্দুমাত্র ছাড় দিতে নারাজ তারা।

প্রজন্মনিউজ২৪/মামুন

এ সম্পর্কিত খবর

২০২২-২৩ অর্থবছরে আমদানি কমেছে ১৫.৪৯ শতাংশ

কাশ্মীর উপত্যকায় উত্তেজনা, সেনা অভিযানে একজন নিহত

চুয়াডাঙ্গায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

ডাকঘরে পোস্ট মাস্টারের আইসক্রিম ডিলারের ব্যবসা

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

জামায়াত ইসলামীর উদ্যোগে মোহাম্মদপুরে ইস্তিস্কার নামাজ আদায়

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ