বাসের দাবিতে ঢাকা কলেজ অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করেছে সাধারণ শিক্ষার্থীরা

প্রকাশিত: ২৮ মার্চ, ২০১৯ ০৪:৩৬:৩১ || পরিবর্তিত: ২৮ মার্চ, ২০১৯ ০৪:৩৬:৩১

বাসের দাবিতে ঢাকা কলেজ অধ্যক্ষের কার্যালয় ঘেরাও করেছে সাধারণ শিক্ষার্থীরা

আব্দুল কাইয়ুম, স্টাফ রিপোর্টার : বাস সংকট নিরসনের দাবিতে অধ্যক্ষকের কার্যালয় ঘেরাও করেছে ঢাকা কলেজ সাধারণ শিক্ষার্থীরা। মাত্র চার’টি বাস থাকায় কলেজ ছাত্রদের নিয়মিত সমস্যায় পড়তে হয় বলে জানা গেছে।

আজ (২৮ মার্চ) বৃহস্পতিবার বেলা ১১ টায় ছাত্ররা কলেজের শহীদ মিনারের সামনে একত্রিত হতে শুরু করে। দীর্ঘ সময় তারা বাস সংকট নিরসনের দাবিতে স্লোগান দিতে থাকে।এসময় কলেজ শাখার ছাত্রলীগের নেতাকর্মীদের  আন্দোলনে দেখা যায়।

সাধারণ ছাত্রের বেনারে আন্দোলনরত শিক্ষার্থীরা এসময় ‘বাস চাই’ স্লোগানে প্রকম্পিত করে তোলে পুরো কেম্পাস।দ্বিতীয় বর্ষের ছাত্র শুভ বলে, “মাত্র চারটি বাস থাকায় আমরা গাধাগাদি করে আসতে হয়।অনেকে সুযোগ পায়না”।

কলেজ শাখা ছাত্রলীগ নেতাদের সাথে কথা বলে জানা যায়, বাসরে দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্ততা গোষণ করেছে তারা। এসময় কলেজ শাখার নেতা মিঠু বলেন, “এই যুক্তিাক দাবির সাথে আমরা একাত্ততা গোষণা করছি।এরকম সকল যুক্তিক দাবি আদায়ে ছাত্রলীগ সবসময় তাদের(ছাত্র) পাশে থাকবে”।

ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় মিছিল শেষে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন মোল্লার কার্যালয়ে যান। এসময় তিনি বলেন, “শিক্ষার্থীর দাবির পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে আমরা শিক্ষা মন্ত্রণালয়ে একটি চিঠি দিয়েছি। আশা করিছি কিছুদিনের মধ্যে নতুন বাস আসবে। শিক্ষার্থীদের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে। যত তাড়াতাড়ি সম্ভব আমরা সমস্যাটির সমাধান করবো।"

গত ২০ বছর যাবৎ ঢাকা কলেজে শিক্ষার্থীদের জন্য নতুন কোন বাস দেওয়া হয়নি। দেখা যায় প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে  কলেজ বাসে ঝোলে  যাতায়াত করছে অধিকাংশ শিক্ষার্থী। দীর্ঘদিন ধরে শিক্ষার্থীদের বাস সংকট থাকলেও তা সমাধানে দৃশ্যমান কোনো পদক্ষেপ নেয়নি কলেজ প্রশাসন।

কলেজ প্রশাসন থেকে এর আগেও এমন আশ্বাস দিয়েছিল কিন্তু, কোন কাজ হয়নি। নিয়মিত কলেজের ২৪ হাজার শিক্ষার্থীর যাতায়াতের জন্য বাস রয়েছে মাত্র ৪ টি। বিভিন্ন সময় যান্ত্রিকত্রুটির কারণে সবগুলো বাস সচল না থাকার অভিযোগও রয়েছে। তার মধ্য পর্যাপ্ত হল না থাকায় বেশির ভাগ শিক্ষার্থী শহরের বিভিন্ন স্থান থেকে যাকায়াত করতে হয়।ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে শহরের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজারো শিক্ষার্থীকে ।

প্রজন্মনিউজ২৪/দেলাওয়ার হোসাইন।

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ