ডাস্ট‌বিনে মিলল ৩৩ অপ‌রিণত শিশু!

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৩:৪৭:৩৩ || পরিবর্তিত: ১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৩:৪৭:৩৩

ডাস্ট‌বিনে মিলল ৩৩ অপ‌রিণত শিশু!

ব‌রিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্ট‌বিন থেকে অপ‌রিণত বয়সের ৩৩ শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ‌সোমবার রাত ৯টার দিকে এসব উদ্ধার ক‌রা হয়।

হাসপাতালের ওয়ার্ড মাস্টার মোদাচ্ছের আলী জানান, রাতে সি‌টি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা খবর দিলে ডাস্ট‌বিনে গিয়ে লাশগু‌লো উদ্ধার করা হয়।

সি‌টি করপোরেশনের প‌রিচ্ছন্নতাকর্মী রিয়াজুল ইসলাম জানান, ময়লা প‌রিষ্কার করতে এসে এখানে অনেক ভ্রুণ পড়ে থাকতে দেখা যায়। বিষয়‌টি হাসপাতালের লোকজনকে জানালে তারা এখানে এসে এগুলো মা‌টি খুড়ে চাপা দেওয়ার চেষ্টা করে।

হাসপাতালের প‌রিচালক ডা. বা‌কির হোসেন বলেন, এই  ভ্রুণগুলো ২৫ থেকে ৩০ বছর আগের। এগুলো শিক্ষার্থীদের গবেষণার জন্য হাসপাতালের গাইনি বিভাগে ছিল। এগুলো গবেষণার উপযুক্ত না থাকায় তা ডাস্ট‌বিনে ফেলা হয়েছে, যেটা উচিত না। এর দায়ভার আমিও এড়াতে পা‌রি ‌না। এ বিষয়‌টিতে হাসপাতালের গাইনি বিভাগের প্রধান খুরশীদ জাহান বেগম‌ পুরোপুরি দায়ী।

ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারের জন্য তিন সদস্যের এক‌টি ক‌মি‌টি গঠন করা হয়েছে বলে জানান হাসপাতালের পরিচালক।

ব‌রিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম জানান, এখানে এসে ভ্রুণগুলো ডাস্টবিনে দেখতে পাই। এখন পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ সম্ভব হয়‌নি। তবে আমরা বিষয়টি তদন্ত করছি।

প্রজন্মনিউজ২৪/দেলাওয়ার হোসাইন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ