জেএসসি ও জেডিসি’র ফল প্রকাশ ৩০ ডিসেম্বর

প্রকাশিত: ১২ ডিসেম্বর, ২০১৭ ০৩:৫৫:৪৪ || পরিবর্তিত: ১২ ডিসেম্বর, ২০১৭ ০৩:৫৫:৪৪

জেএসসি ও জেডিসি’র ফল প্রকাশ ৩০ ডিসেম্বর

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল ৩০ ডিসেম্বর (শনিবার) প্রকাশ করা হবে।শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এতথ্য জানান।

শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ওই দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের অনুলিপি তুলে দেবেন শিক্ষামন্ত্রী। পরে বেলা ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরা হবে।একই দিন নতুন বছরের বই প্রদান উদ্বোধন করা হবে।

গত ১ নভেম্বর পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১৮ নভেম্বর। এবছর ২৮ হাজার ৬২৮ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দুই হাজার ৮৩৪টি কেন্দ্রে অংশ নেয়। মোট পরীক্ষার্থী ২৪ লাখ ৬৮ হাজার ৮২০ জন। এরমধ্যে ছাত্রের সংখ্যা ১১ লাখ ৪৪ হাজার ৭৭৮ জন এবং ছাত্রীর সংখ্যা ১৩ লাখ ২৪ হাজার ৪২ জন।

জেএসসিতে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২০ লাখ ৯০ হাজার ২৭৭ জন এবং জেডিসিতে পরীক্ষার্থী তিন লাখ ৭৮ হাজার ৫৪৩ জন। জেএসসিতে ছাত্রের সংখ্যা নয় লাখ ৭১ হাজার ৩৩৬ জন এবং ছাত্রী ১১ লাখ ১৮ হাজার ৯৪১ জন। জেডিসিতে ছাত্রের সংখ্যা এক লাখ ৭৩ হাজার ৪৪২ জন এবং ছাত্রী দুই লাখ ৫ হাজার ১০১ জন। এবার বিদেশের নয়টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয় ৬৫৯ জন শিক্ষার্থী।

এদিকে প্রাথমিক সমাপনীর ফল এ মাসের শেষ সপ্তাহে প্রকাশ করা হবে বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।

প্রজন্মনিউজ২৪.কম/মাহফুজ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ