সাকিব আল হাসানের জন্মদিন আজ

প্রকাশিত: ২৪ মার্চ, ২০২৪ ১২:১৮:১৪

সাকিব আল হাসানের জন্মদিন আজ

অনলাইন ডেস্ক: দেশের জার্সি গায়ে অর্জনের পর অর্জন গড়া ও বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকার নাম সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল ক্রিকেটারও বলা হয় তাকে। ২২ গজে নিজের সক্ষমতার প্রমাণ দিয়ে জীবন্ত কিংবদন্তি হিসেবে আত্মপ্রকাশ করেছেন সাকিব। রোববার (২৪ মার্চ) বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকার জন্মদিন। আজ ৩৭ বছর বয়সে পা দিলেন দেশসেরা অলরাউন্ডার।

সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে গণমাধ্যম সকল ক্ষেত্রেই আজ সাকিব বন্দনা। জন্মদিনে কিংবদন্তি এই ক্রিকেটারকে শুভেচ্ছা জানাতে ভোলেননি ভক্ত সমর্থকরা। টাইগার এই অলরাউন্ডারকে নিয়ে নিজেদের উচ্ছ্বাস, অনুভূতি প্রকাশ করে নিজেদের ব্যক্তিগত টাইমলাইন এবং ক্রিকেট সম্পর্কিত গ্রুপগুলোতে লিখছেন সাকিব ভক্তরা।

২০০৬ সালে মাত্র ১৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন সাকিব। এরপর ব্যাট-বল হাতে শাসন করেছেন ক্রিকেট বিশ্ব। ভেঙেছেন একের পর এক রেকর্ড। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ৩ ফরম্যাটেই সেরা অলরাউন্ডার হওয়ার কীর্তি গড়েন সাকিব। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছিলেন বাংলাদেশ দলকে।

ওয়ানডেতে সাকিব এখন পর্যন্ত ২৪৭ ম্যাচ খেলেছেন। এরমধ্যে ৯টি সেঞ্চুরিতে তার রান ৭ হাজার ৫৭০। আর উইকেট রয়েছে ৩১৭টি। সাদা বলের আরেক ফরম্যাট টি-টোয়েন্টিতে ১১৭ ম্যাচে ২৩৮২ রান ও ১৪০টি উইকেট তাকে বিশ্বসেরা অলরাউন্ডার বানিয়েছে। টেস্টেও সফল সাকিব। এখন পর্যন্ত ৬৬ টেস্টে ৩৯ গড়ে ৪৪৫৪ রান করেছেন তিনি। একইসঙ্গে বল হাতে সাকিবের শিকার ২৩৩ উইকেট।


প্রজন্মনিউজ২৪/এইচআরসি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ