ইউনিভার্সিটি খুলনায় মাদক ও ডিজিটাল আসক্তি: শীর্ষক সেমিনার

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৪ ০২:৫৭:৩১

ইউনিভার্সিটি খুলনায় মাদক ও ডিজিটাল আসক্তি: শীর্ষক সেমিনার

নিজস্ব প্রতিনিধি: নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা ( এনইউবিটিকে) ও আমেরিকার কর্ণার খুলনার যৌথ আয়োজনে মাদক ও ডিজিটাল আসক্তি মুক্ত সমাজ গঠনে সুশীলসমাজের ভূমিকা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে । 

বুধবার ( ২০ মার্চ) বেলা ১২ টায় এনইউবিটি খুলনার শিববাড়িস্থ অস্থায়ী ক্যাম্পাসে এ সেমিনার অনুষ্ঠিত হয়। ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর জালাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আহসান হাবীব, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড: মো:শাহ আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর খুলনার উপ-পরিচালক মিজানুর রহমান শিক্ষাবিদ প্রফেসর আবদুল মান্নান, খান মোতাহের হোসেন , চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ , এডভোকেট শেখ অলিউল ইসলাম।
এ সময় এনইউবিটি খুলনার রেজিস্ট্রার ড.মো. শাহ আলম বলেন, বর্তমানে ৩০ শতাংশের বেশি শিক্ষার্থী ডিজিটালি আসক্ত এবং ৫০ শতাংশের বেশি শিক্ষার্থী মোবাইল ফোনে আসক্ত এবং এ আসক্তি ক্রমে বেড়েই চলেছে । তিনি আরো বলেন, পর্যাপ্ত বিনোদনের ব্যবস্থা না থাকায় কিশোর ,যুবক মাদকসক্তির দিকে ঝুঁকে যাচ্ছে । 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আহসান হাবিব বলেন, ডিজিটাল আসক্তির কারণ, ধরণ যদি রিসার্স করা যায় তাহলে এটার সমাধান ও প্রতিকার করা অতি সহজ হবে । শিশু-কিশোরদের যথার্থ সময় না দেওয়ার কারণে তারা ডিজিটাল আসক্তির দিকে ঝুঁকে যাচ্ছে। তিনি আরো বলেন, বর্তমান তরুণ সমাজ বন্ধু নির্বাচনে ভুল করায় মাদকাসক্তিসহ নানা অন্যায়মূলক কাজের সাথে জড়িয়ে পড়ছে।  অনুষ্ঠানের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। সেমিনারে বক্তারা মাদক ও ডিজিটাল আসক্তমুক্ত সমাজ গঠনে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।


প্রজন্মনিউজ২৪/আরা

এ সম্পর্কিত খবর

শরীয়তপুরে জামাতে নামাজ প্রতিযোগিতায় পুরস্কৃত হলেন ২৫ কিশোর

ইরাকে সমকামি সম্পর্কে জড়ালে ১৫ বছরের সাজা

জমকালো আয়োজনে সমাপ্ত হলো ক্লারিওন কল ম্যাথ অলিম্পিয়াড ২০২৪ পুরষ্কার বিতরণ

চরম গরমে ট্রাফিক পুলিশের মাথায় এসি লাগানো হেলমেট!

নিউইয়র্কে দুর্বৃত্তের গিুলিতে দুই বাংলাদেশি নিহত

পাকিস্তানের বেলুচিস্তানে ব্যাপক বৃষ্টি, ২২ জনের মৃত্যু

বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের ২ সন্ত্রাসী নিহত

আসতে পারে বিশ্বজুড়ে বোয়িং ড্রিমলাইনার না ওড়ানোর সিদ্ধান্ত 

ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন করায় ২ বিএনপি নেতা বহিষ্কার

বৃষ্টির জন্য বশেমুরবিপ্রবিতে ইসতিসকার নামাজ আদায়

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ