পেনশন নিয়ে প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি পবিপ্রবি শিক্ষক সমিতির

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৪ ০২:২৮:০৫

পেনশন নিয়ে প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি পবিপ্রবি শিক্ষক সমিতির

পবিপ্রবি প্রতিনিধি: সম্প্রতি পেনশনের বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবি জানিয়েছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(পবিপ্রবি) শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (২১ মার্চ) পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর জেহাদ পারভেজ এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড:আসাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র ভিশন- ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত, সমৃদ্ধশীল, আধুনিক, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এই বৈষম্যমূলক প্রজ্ঞাপন বড় অন্তরায় হবে। এছাড়া ১৯৭১ এর পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠানসমূহকে স্বায়ত্তশাসন প্রদান করে শিক্ষা ও গবেষণাকে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছিলেন এবং শিক্ষকদের প্রতি সর্বোচ্চ সম্মান প্রদর্শন করেছিলেন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশে অনেক স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করেছে। এই প্রজ্ঞাপন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শিক্ষা-দর্শনের প্রতি চরম অবমাননা প্রদর্শনের শামিল বলে মনে করেন পবিপ্রবি শিক্ষক সমিতি।

এতে আরো বলা হয়, এই প্রজ্ঞাপন কার্যকর হলে বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়য়ের শিক্ষকরা চরম বৈষম্যের শিকার হবেন। ফলে মেধাবীরা শিক্ষকতায় আসতে আগ্রহ হারাবে। তাই পবিপ্রবি শিক্ষক সমিতি অনতিবিলম্বে এই প্রজ্ঞাপন প্রত্যাহার করে সারা বাংলাদেশে বিশ্ববিদ্যালয় শিক্ষকগণের মধ্যে সৃষ্ট হতাশা ও অসন্তুষ্টি লাঘব করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোরালো দাবি জানান।


প্রজন্মনিউজ২৪/আরা
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ