সংসদে দেখিয়ে দেব বিরোধী দল কী : জাপা মহাসচিব

প্রকাশিত: ০৩ ফেব্রুয়ারী, ২০২৪ ০৭:৫৩:২৩

সংসদে দেখিয়ে দেব বিরোধী দল কী : জাপা মহাসচিব

অনলাইন ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদে বিরোধী দল কী, সেটা সরকারকে দেখিয়ে দেবেন বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, পার্লামেন্টের কর্মবিরতি সম্পর্কে আমাদের অভিজ্ঞতা আছে। আমাদের কনফিডেন্স আছে, এই পার্লামেন্টে বিরোধী দল কী সেটা আমরা দেখিয়ে দেব। জাতীয় পার্টি সম্পর্কে মানুষের মধ্যে যেসব কথা আছে, ধরলাম সেগুলো একদমই যৌক্তিকভাবেই আছে। সেগুলোকে খণ্ডন করা, মানুষের মনের কথা বলা, সরকারকে জবাবদিহি করা, সরকারের ভুল ত্রুটি তুলে ধরা জন্য যা যা করা দরকার আমরা করব।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যান কার্যালয়ে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মুজিবুল হক চুন্নু বলেন, পার্লামেন্টে দুটি বড় দল। তার মধ্যে একটি আওয়ামী লীগ সরকার গঠন করেছে। আর আছেন স্বতন্ত্র এমপি ৬২ জন। এর মধ্যে ৫৯ জনই আওয়ামী লীগের পদ-পদবীতে আছেন। যারা আওয়ামী লীগের পদ-পদবীতে আছেন তাদের বিরোধী দলের স্বীকৃতি দেওয়া আমি মনে করিনি। আমি মনে করেছি জাতীয় পার্টিই একমাত্র বিরোধী দল। তাদেরকে স্বীকৃতি দেওয়া দরকার। আমি জাতীয় সংসদ কার্যবিধি অনুযায়ী ন্যায়ভাবে এই কাজটি করেছি। এবং আমরা সেটিই মনে করি।


জাতীয় পার্টির মহাসচিব বলেন, গত পার্লামেন্টে যারা নির্বাচন বর্জন করেছিল, তারা আমাদের কিছু লোকজনকে উসকানি দিচ্ছে আমাদেরকে ড্যামেজ করার জন্য। আমরা শত উসকানিতেও ড্যামেজ হব না। চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের নেতৃত্বে আমি কিন্তু নার্ভাস না। মানুষ দেখতে চায় গোলাম মোহাম্মদ কাদের আসলেই বিরোধী দলের নেতা কি না। সেই প্রমাণ কিন্তু আপনাকে করতে হবে। আমরা আপনার নেতৃত্বে পার্লামেন্টে দেখিয়ে দিতে চাই সংখ্যায় নয়, মানুষের পক্ষে কথা বলার যে কাজ সেটি আমরা দেখিয়ে দিতে চাই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)। উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য শেরীফা কাদের, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. তৈয়বুর রহমান, সদস্য সচিব মো. সুলতান আহমেদ সেলিম।


প্রজন্মনিউজ২৪/এফএইচ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ