নড়াইলে নতুন মোবাইল এ্যাপ তৈরী করছেন, আশিকুর রহমান

প্রকাশিত: ২২ ডিসেম্বর, ২০২৩ ১২:২২:২২

নড়াইলে নতুন মোবাইল এ্যাপ তৈরী করছেন, আশিকুর রহমান

নড়াইল প্রতিনিধি: ফের একটি নতুন মোবাইল অ্যাপ নিয়ে হাজির হয়েছেন নড়াইলের মোঃ আশিকুর রহমান সৌরভ । মোবাইল অ্যাপ টির নাম "NRL SERVICE"। এই অ্যাপের মাধ্যমে ঘরে বসে বাস, ট্রাক, প্রাইভেট কার, এ্যাম্বুলেন্স বুকিং সেবা নিতে পারবে গ্রাহক। 

অ্যাপটির উদ্ভাবক আশিকুর রহমান সৌরভ বলেন, "NRL SERVICE" নামক মোবাইল অ্যাপটি তৈরি করা হয়েছে নড়াইলবাসীর জন্য। আমি বাংলাদেশের বিভিন্ন বড় বড় শহরে দেখেছি উবার, পাঠাও এর মতো এমন অ্যাপ আছে যেগুলো আমদের দৈনন্দিন জীবনকে আরো সহজ করেছে। কিন্তু বাস ,ট্রাক,অ্যাম্বুলেন্স বুকিং দেওয়ার মত কোনো অ্যাপ আমাদের নড়াইলসহ বাংলাদেশে নাই, আর থাকলেও খুব বেশি সাড়া ফেলতে পারেনি। তাই আমি এই অ্যাপটি তৈরি করেছি। আশা করি এই অ্যাপটির মাধ্যমে নড়াইলের মানুষ উপকৃত হবে। আপাতত নড়াইলবাসীর জন্য অ্যাপটি চালু হচ্ছে তবে ভবিষ্যতে সাড়া পেলে পুরো বাংলাদেশেই অ্যাপটি ছড়িয়ে দেওয়ার ইচ্ছা আছে। 

তিনি আরো বলে, এই অ্যাপটি তার উদ্ভাবিত ৩য় মোবাইল অ্যাপ। 'NRL SERVICE'একটি ফোন বুক অ্যাপ। এটি সাধারণত মানুষের জীবন যাত্রার মান আরো সহজ করার জন্য উদ্ভাবন করা। এই অ্যাপটিতে পৃষ্ঠপোষক হিসেবে আছে "সাইবার সেইফটি অর্গানাইজেশন"। এই সংগঠনটি অনলাইন সুরক্ষায় কাজ করছে। 

এ বিষয়ে নড়াইলে জেলা আইসিটি অফিসার (প্রোগ্রামার) জয়ন্ত মন্ডল বলেন, সৌরভ যে অ্যাপ তৈরি করছে সেটা নিঃসন্দেহে ভালো তবে টেকনিক্যালি  অ্যাপ টিকে যাচাই-বাছাই না করে মন্তব্য করা কঠিন। সে এই বিষয়ে আমাদের বিস্তারিত তথ্য দিলে আমরা এটাকে টেস্ট করে দেখবো যে, কোথাও ত্রুটি আছে কিনা, ডোমেইন, হোস্টিং করছে কিনা। এগুলো টেস্ট না করে মন্তব্য করা টা কঠিন। তবে সে একজন কিশোর ছেলে হয়ে যা করছে তাকে অবশ্যই সাধুবাদ জানাই। বহুদূর সে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।

উল্লেখ্য, সৌরভের ১ম তৈরি মোবাইল অ্যাপ টি জরুরি সেবা সমূহ নিয়ে কাজ করতো। সেই অ্যাপটি উদ্ভাবন মেলায় পুরষ্কৃত হয়। ২য় মোবাইল অ্যাপটি অনলাইন প্রতারণার বিরুদ্ধে কাজ করে সেটি ৪৪ তম বিজ্ঞান মেলায় নড়াইল সদর উপজেলা এবং নড়াইল জেলা পর্যায় ১ম স্থান অর্জন করে এবং জাতীয় পর্যায় সুনাম অর্জন করে।


প্রজন্মনিউজ২৪/এমজে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ