হামাস সন্ত্রাসী: জাস্টিন ট্রডো

প্রকাশিত: ১১ অক্টোবর, ২০২৩ ১২:০১:০৫

হামাস সন্ত্রাসী: জাস্টিন ট্রডো

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রডো দেশটিতে ফিলিস্তিনপন্থীদের এক সমাবেশের পর হামাসকে সন্ত্রাসী বলে আখ্যা দিয়েছেন। সোমবার সন্ধ্যায় অটোয়াতে ইহুদি কমিউনিটি সেন্টারের এক অনুষ্ঠানে হামলার নিন্দা করেন তিনি।

কনজারভেটিভ নেতা পিয়েরে পোইলিভরে, অটোয়ার মেয়র মার্ক সাটক্লিফ এবং অন্যান্য স্থানীয় রাজনীতিবিদরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ট্রডো কানাডা জুড়ে ফিলিস্তিনিপন্থীদের সমাবেশের কথা উল্লেখে বলেন যে, ‘হামাস সন্ত্রাসীরা প্রতিরোধকারী নয়, তারা মুক্তিযোদ্ধা নয়। তারা সন্ত্রাসী এবং কানাডায় তাদের সমর্থন করা উচিত নয়।’

ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারীরা থ্যাঙ্কসগিভিং দিবসে কানাডার বেশ কয়েকটি শহরের রাস্তায় মিছিল বের করে। এরপরই ট্রডো এবং বিরোধীদলীয় নেতারা মধ্যপ্রাচ্যে মারাত্মক লড়াই নিয়ে একটি ইহুদি সম্প্রদায় কেন্দ্রে বক্ততা করেন।

বিক্ষোভকারীরা সোমবার বিকেলে টরন্টো সিটি হলের সামনে নাথান ফিলিপস স্কোয়ারে জড়ো হয়েছিল, অনেকে ফিলিস্তিনি পতাকা নেড়ে স্লোগান দিচ্ছিল, ‘নদী থেকে সমুদ্র পর্যন্ত, ফিলিস্তিন স্বাধীন হবে।’ কিন্তু শহরের মেয়র এর নিন্দা করেন।

শনিবার গাজা থেকে ইসরায়েলে নজিরবিহীস রকেট হামলা করে হামাস। এটিকে ইসরায়েলের ইাতহাসের সবচেয়ে ভয়ানক হামলা বলে বিবেচনা করছেন বিশ্লেষকরা। আক্রমণ এবং পাল্টা আক্রমণে উভয় পক্ষের শত শত নিহত এবং আরও হাজার হাজার আহত হয়েছে।

গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডা বলেছে, যুদ্ধের মধ্যে মারা যাওয়া একজন নিহত কানাডিয়ান এবং অন্য দু'জন নিখোঁজ হওয়ার খবর রয়েছে।


প্রজন্মনিউজ২৪/ইবান

এ সম্পর্কিত খবর

হামাসের সাথে কায়রোর শান্তি আলোচনা: গাজায় পাল্টা হামলা চালিয়েছে ইসরাইল

নেতানিয়াহুর বিরুদ্ধে হাজার হাজার ইসরায়েলির বিক্ষোভ

নেতানিয়াহুর বিরুদ্ধে রাস্তায় নামলেন হাজার হাজার ইসরায়েলি

যে কোনো সময় ইসরায়েলের সাথে হামাসের যুদ্ধবিরতি ঘোষণা

টিকটক ভিডিও নির্মাতাদের জন্য সুখবর

ইসরায়েল বিরোধীদের গ্রেফতার করছে সৌদি আরব

যুক্তরাষ্ট্রে ৯ শতাধিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী গ্রেপ্তার

যুদ্ধবিরতির প্রস্তাবে সাড়া দিয়েছে ইসরায়েল: ফিলিস্তিনি যোদ্ধারা

যে শর্তে ইসরাঈলের সঙ্গে যুদ্ধবিরতি চায় হামাস

বিএনপির উচিত পাকিস্তান প্রধানমন্ত্রী থেকে শিক্ষা নেয়া: ওবায়দুল কাদের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ