মনোনয়ন বাতিল হলো ওবায়দুল কাদেরের ভাই শাহাদাতের

প্রকাশিত: ০৫ মে, ২০২৪ ০৫:০৬:২৫

মনোনয়ন বাতিল হলো ওবায়দুল কাদেরের ভাই শাহাদাতের


নিউজ ডেস্ক: নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেনের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন নোয়াখালীর জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ও জেলা রিটার্নিং কর্মকর্তা ইসমাইল হোসেন। তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আপন ছোট ভাই।
আজ (রোববার) বাছাইয়ে তার মনোনয়ন বাতিল করা হয়। আগামী ২৯ মে তৃতীয় ধাপে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

কোম্পানীগঞ্জের ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আনোয়ার হোসাইন গণমাধ্যমকে জানান, অনলাইনে দাখিল করা হলফনামার সঙ্গে আজ উপস্থাপিত কাগজপত্রের গরমিল থাকায় শাহাদাত হোসেনের মনোয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে সেতুমন্ত্রীর ছোট ভাই শাহাদাত হোসেন বলেন, আমার বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে। এ বিষয়ে আমি জানতাম না। তাই মামলার কথা হলফনামায় উল্লেখ করিনি। রিটার্নিং কর্মকর্তার এ রায়ের বিরুদ্ধে আমি আপিলের প্রস্তুতি নিচ্ছি।
তার দাবি, এলাকায় তিনি ব্যাপক জনপ্রিয়। এজন্য ওপরের মহলের ষড়যন্ত্রে তার মনোনয়ন বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে বাছাইয়ে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন করে মোট ৯ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। উপজেলা চেয়ারম্যান পদে বৈধ হওয়া প্রার্থীরা হলেন- কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সেতুমন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জা সমর্থিত নোয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য গোলাম শরীফ চৌধুরী পিপুল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল এবং যুক্তরাষ্ট্র প্রবাসী ওমর আলী রাজ।ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন- সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগ্নে ও বসুরহাট পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ মঞ্জু, আবদুল কাদের মির্জা সমর্থিত মো. জসিম উদ্দিন ও মামুন হোসেন।
এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- কাদের মির্জা সমর্থিত পারভীন আক্তার, রেহানা আক্তার ওরফে শিউলি হাজারী ও ফাতেমা বেগম পারুল।


প্রজন্মনিউজ২৪/মুশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ