হামাসের সাথে কায়রোর শান্তি আলোচনা: গাজায় পাল্টা হামলা চালিয়েছে ইসরাইল

প্রকাশিত: ০৫ মে, ২০২৪ ০৫:০৭:৩৭ || পরিবর্তিত: ০৫ মে, ২০২৪ ০৫:০৭:৩৭

হামাসের সাথে কায়রোর শান্তি আলোচনা: গাজায় পাল্টা হামলা চালিয়েছে ইসরাইল

নিউজ ডেস্ক: হামাস নেতারা রবিবার মিশরীয় এবং কাতারীয় মধ্যস্থতাকারীদের সাথে যুদ্ধবিরতি আলোচনার দ্বিতীয় দিন অনুষ্ঠিত হয়েছে, কোন আপাত অগ্রগতির রিপোর্ট ছাড়াই ইসলামপন্থী গোষ্ঠী তার দাবি বজায় রেখেছে। যেকোনো চুক্তির মাধ্যমে গাজায় যুদ্ধের অবসান ঘটাতে হবে, ফিলিস্তিনি কর্মকর্তারা জানিয়েছেন।
মধ্যস্থতা প্রচেষ্টার ঘনিষ্ঠ একজন ফিলিস্তিনি কর্মকর্তা বলেছেন, হামাস প্রতিনিধি দল একটি চুক্তিতে পৌঁছানোর দৃঢ় সংকল্প নিয়ে কায়রোতে পৌঁছেছে "কিন্তু কোনো মূল্যে নয়"।

হামাস ৭ অক্টোবর আন্তঃসীমান্ত অভিযানের মাধ্যমে ইসরায়েলকে হতবাক করার পর যুদ্ধ শুরু হয়, যাতে ১২,০০ জন নিহত হয় এবং ২৫২ জনকে জিম্মি করা হয়, ইসরায়েলি তথ্যনুসারে।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের হামলায় ৩৪,৬০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে এবং ৭৭,০০০ এরও বেশি আহত হয়েছে। বোমাবর্ষণ উপকূলীয় ছিটমহলের বেশিরভাগ অংশকে ধ্বংস করেছে এবং একটি মানবিক সংকট সৃষ্টি করেছে।

কাতারে হামাসের একটি রাজনৈতিক কার্যালয় রয়েছে। গাজায় ক্রমবর্ধমান মৃতের সংখ্যা এবং এর ২৩ লক্ষ বাসিন্দার দুর্দশার কারণে  নভেম্বরের একটি সংক্ষিপ্ত যুদ্ধবিরতির জন্য মধ্যস্থতা করার চেষ্টা করছে মিশর।


প্রজন্মনিউজ২৪/এহশ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ