চীনে মধ্য-শরতের গালা উৎসব

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:১৬:৪৫

চীনে মধ্য-শরতের গালা উৎসব

অনলাইন ডেস্ক: চীনের চিয়াংশি প্রদেশে নানছাং শহরে অনুষ্ঠিত হয়েছে ‘২০২৩ চিয়াংশি ইন্টারন্যাশনাল পিপল টু পিপল এক্সচেঞ্জ মিড-অটাম ফেস্টিভ্যাল গালা’। অনুষ্ঠানের উদ্দেশ্য হলো বিদেশি দেশগুলোর মধ্যে সাংস্কৃতিক বিনিময় প্রচার, মানবজাতির জন্য একটি অংশীদারত্ব ভবিষ্যতের সঙ্গে একটি সম্প্রদায়ের ধারণা প্রচার, শিক্ষা এবং অনুশীলন।

গতকাল সোমবার দিনব্যাপী মধ্য-শরৎ উৎসব গালা অনুষ্ঠানটি চিয়াংশি প্রাদেশিক শিক্ষা বিভাগ এবং চিয়াংশি প্রাদেশিক শিক্ষা আন্তর্জাতিক সহযোগিতা ও শিক্ষক উন্নয়ন কেন্দ্রের সহায়তায় চিয়াংশি ইউনিভার্সিটি অফ ট্র্যাডিশনাল চাইনিজ মেডিসিন আয়োজন করে।

চিয়াংশি ইউনিভার্সিটি অফ চাইনিজ মেডিসিন বিশ্ববিদ্যালয়ের ভাইস প্রেসিডেন্ট তু চিয়ানছিয়াং, চিয়াংশি প্রদেশিক ফরেন অ্যাফেয়ার্স অফিসের দ্বিতীয় লেভেল ইন্সপেক্টর হুয়াং মেইলিং এবং চিয়াংশি এডুকেশন ইভালুয়েশন অ্যান্ড অ্যাসেসমেন্ট ইনস্টিটিউটের প্রেসিডেন্ট ডিং গুওহুয়া অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে চীনা, বিদেশি শিক্ষক এবং শিক্ষার্থীরা একটি সুশৃঙ্খল পদ্ধতিতে চীনা ঐতিহ্য যেমন শরতের সূর্যস্নান সংস্কৃতি, চাঁদের কেক তৈরি, থাই ছি সংস্কৃতি, চীনামাটির বাসন শিল্প সংস্কৃতি, পাখা তৈরি এবং কবিতার পাঠ সংস্কৃতির অভিজ্ঞতা লাভ করে।

বাংলাদেশ, ভারত, মরক্কো, আফগানিস্তান, পাকিস্তান, কোরিয়া, নেপাল এবং ইন্দোনেশিয়াসহ ৩৩টিটি দেশের প্রায় ২০০ বিদেশি এবং চীনা শিক্ষক এবং শিক্ষার্থীরা এই ইভেন্টে অংশগ্রহণ করে।


প্রজন্মনিউজ২৪/এফএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ