বেরোবির বিজনেস ক্লাবের পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতা, মার্কিন ডলার পুরষ্কার

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর, ২০২৩ ১২:২৬:০৩ || পরিবর্তিত: ১০ সেপ্টেম্বর, ২০২৩ ১২:২৬:০৩

বেরোবির বিজনেস ক্লাবের পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতা, মার্কিন ডলার পুরষ্কার

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুরের বিজনেস ক্লাবের উদ্যোগে পোস্টার ডিজাইন ও পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে, পুরষ্কার হিসেবে ছিল পঁয়ত্রিশ মার্কিন ডলার।

গতকাল শনিবার ( ৯ই সেপ্টেম্বর ২৩) সকাল ১০ টায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের গ্যালারি রুমে অনুষ্ঠিত হয় এবং বিকাল ৫ টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মার্কেটিং বিভাগের সহযোগি অধ্যাপক শেখ মাজেদুল হক, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক রাকিবুল ইসলাম ভূঁইয়া। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজনেস ক্লাবের প্রতিষ্ঠাতা তাইবুর রহমান, সভাপতি হাদীসুর রহমান, সাধারণ সম্পাদক নিশাত উদ্দিন সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।

এই পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতায় দুটি বর্ষ থেকে ৩০ টি দল অংশগ্রহণ করে। প্রেজেন্টেশনের বিষয় ছিল Challenging of Education System in Bangladesh প্রতিযোগীরা বিভিন্ন ডিজাইনের পোস্টার তৈরি করেছিলেন। এই প্রেজেন্টেশন প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের প্রেজেন্টেশনের স্কিল আরো বৃদ্ধি পায়।

উক্ত প্রতিযোগিতায় বিজয়ী দল  ‘Analytical Alchemists’ এবং রানার্সআপ দলের নাম ‘বঙ্গবন্ধু’। বিজয়ী দল পুরষ্কার হিসিবে পেয়েছে  ২০ মার্কিন ডলার এবং রানার্সআপ দল পুরষ্কার হিসেবে পেয়েছে ১৫ মার্কিন ডলার।

উক্ত অনুষ্ঠানে মাজেদুল হক বলেন, "বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রতিটা বিভাগের আলাদা আলাদা কু-কারিকুলাম অ্যাক্টিভিটিস আছে। বিজনেস ক্লাব এমন একটি ক্লাব যেখানে সেরাদের নিয়ে তৈরি করা হয়েছে এই ক্লাবটি। তিনি সিভি ও রিজুমি সম্পর্কে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। তিনি আরো বলেন, বেরোবি যদি কিছু ট্যালেন্ট শিক্ষার্থীদের ধরে রাখতে পারে, তাহলে বিশ্ববিদ্যালয় সব জায়গায় সফলতা অর্জন করতে পারবে। আমাদের প্রয়োজন দক্ষ নাগরিক, স্মার্ট নাগরিক, যারা এ দেশকে নেতৃত্ব দিবে এমনকি সারা বিশ্বকে নেতৃত্ব দিবে এর মাধ্যমে দেশের রাজনীতি, দেশের ঐতিহ্য, দেশের অর্থনীতি, টেকনোলজিক্যাল এর মাধ্যমে দেশকে উন্নতির শিকড়ে নিয়ে যাবে।

ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক রাকিবুল ইসলাম ভূঁইয়া বলেন, আমাদের পড়ালেখার পাশাপাশি সামাজিক কর্মকান্ড ও এক্সট্রা কারিকুলামে অংশগ্রহণ করা, এবং এগুলো LinkedIn পোস্ট করা। এগুলো আমাদের চাকরির জন্য ভালো। বিজনেস ক্লাব সবসময় ব্যতিক্রম কিছু করে। পোস্টার প্রেজেন্টেশন প্রতিযোগিতা এক ধরনের ব্যতিক্রম অনুষ্ঠান।

ক্লাবের সহ-সভাপতি আবরার হাসান তানভীর বলেন, ব্যবসা করার জন্য যেমন ক্যাপিটাল এর প্রয়োজন তেমনি ক্যারিয়ার কে সামনে এগিয়ে নেয়ার জন্য প্রয়োজন ক্যারিয়ার ক্যাপিটাল। ক্যারিয়ার ক্যাপিটাল হলো সেই সমস্ত স্কিল এর সমন্বয়, যেগুলো আপনার ক্যারিয়ার আরো এক্সিলারেট করবে। যখন থেকে আমি এটা সম্পর্কে জানা শুরু করি তখন থেকেই আমি নিজের ক্যারিয়ার ক্যাপিটাল বিল্ড করা শুরু করি। আমার ফোকাস ছিল প্রতি ছয় মাসে অন্তত একটা নতুন জিনিস আমার সিভি তে এড হোক। এই জার্নিতে আমাকে সবচেয়ে বেশি হেল্প করেছে বিজনেস ক্লাব। বিজনেস ক্লাব এমন প্রত্যেকটি স্কিল নিয়ে কাজ করে যা ২০২৩ সালে একজন ক্যারিয়ার কন্সিয়াস মানুষের থাকা আবশ্যক। আশা করি বিজনেস ক্লাবের সাথে আপনারা অনেক দূর এগিয়ে যেতে পারবেন।

ক্লাবের সাধারণ সম্পাদক নিশাত উদ্দিন বলেন, আমরা অনেকেই মনে করি এটা শুধুমাত্র বিজনেস ফ্যাকাল্টির একটা ক্লাব। কিন্তু এই ধারণাটি পুরোপুরি ভুল। বিজনেস ক্লাব ক্যাম্পাসের সকল ডিপার্টমেন্টের স্টুডেন্টদের জন্য। এটা শুধুমাত্র একটি ক্লাব না একটি ক্যারিয়ার হাব ও বটে। আমরা জানি হাব একের অধিক ডিভাইসকে কানেক্ট করে। ঠিক তেমনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বিজনেস ক্লাব ক্যারিয়ার সাথে শিক্ষার্থীদের ক্যানেক্ট করে। বিজনেস ক্লাবে বিজনেস সম্পর্ক পরামর্শ সহ সফট্ স্কিল ডেভেলপমেন্টে সবচেয়ে বেশি কাজ করে থাকি।


প্রজন্মনিউজ২৪/এমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ