কারিগরি বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ৩০ এপ্রিল, ২০২৪ ১১:১৮:৩৭

কারিগরি বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

ক্যাম্পাস প্রতিনিধিঃ একটাই লক্ষ্য হতে হবে দক্ষ স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এই স্লোগানে শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে এ  কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী  ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । 

এ উপলক্ষে গতকাল (রবিবার)  ইনস্টিটিউট মাঠে এক বর্ণাঢ্য র‌্যালীর  আয়োজন করা হয়। র‌্যালীর উদ্বোধন করেন জেলা প্রশাসক  মোহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ। র‌্যালীটি ইনস্টিটিউট থেকে খুলনা চাঁদপুর  প্রধান সড়ক ধরে  বুড়িহাট ঐতিহাসিক মসজিদ প্রদক্ষিণ করে পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গনে এসে শেষ হয়।

পরে ইনস্টিটিউট কনফারেন্স রুমে কারিগরি বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ২০২৪ ও অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বিজ্ঞ ম্যাজিস্ট্রেট, শরীয়তপুর মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথি প্রাক্তন উপাধাক্ষ, শেখ মুজিবুর রহমান সরকারি কলেজ, শরীয়তপুর প্রফেসর মিজানুর রহমান হাওলাদার। অধ্যক্ষ, আলহাজ্ব আব্দুর রাজ্জাক সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, ডামুড্যা মির মোস্তাক মাহমুদ। পরিচালনায় ছিলেন শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষক , ননটেক ইংলিশ বিভাগ মোহাম্মদ সানোয়ার হোসেন।সভাপতিত্ব করেন অধ্যক্ষ, শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউট শেখ মুস্তাফিজুর রহমান। 

অনুষ্ঠানে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে শরীয়তপুর জেলার কয়েকটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে বলেন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে শিক্ষার্থীদের কারিগরি সুশিক্ষায় শিক্ষিত হয়ে দক্ষ জনশক্তিতে পরিণত হলেই বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন পূরণ হবে। তিনি বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে যুগোপযোগী পরিকল্পনা গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে দেশকে এগিয়ে যেতে হলে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের অভিজ্ঞ ও দক্ষ স্মার্ট জনশক্তি গড়ে তোলতে হবে এবং বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে হলে ভবিষ্যৎ প্রজন্মের উদ্ভাবনী শক্তির বিকাশে জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার প্রয়োজন। কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠানে বর্ণাঢ্য র‌্যালি সার্বিক ভাবে সহযোগিতা করে শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপ,পলিটেকনিক স্টুডেন্ট ক্লাব ও ইলেকট্রনিক ইনোভেশন ক্লাব।


প্রজন্মনিউজ২৪/আরা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ