নির্বাচনি পোস্টারে নিষিদ্ধ পলিথিন

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪ ১১:১৬:২০

নির্বাচনি পোস্টারে নিষিদ্ধ পলিথিন

নিজস্ব প্রতিনিধিঃ কিশোরগঞ্জে পাকুন্দিয়া উপজেলা নির্বাচনের পোস্টার পলিথিনে মোড়ানো হচ্ছে। বৃষ্টিতে ভিজে পোস্টার নষ্ট না হওয়া ঠেকাতে এটি করা হচ্ছে। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীদের এ ধরনের কাজ নির্বাচন কমিশন ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা যেন দেখেও না দেখার ভান করছেন।

উপজেলার ১টি পৌরসভা ৯টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে ঘুরে দেখা গেছে, চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা তাদের নির্বাচনি পোস্টার দীর্ঘস্থায়ী রাখতে নিষিদ্ধ পলিথিন দিয়ে মুড়িয়ে টাঙিয়েছেন।

এ বিষয়ে মোটরসাইকেল প্রতীকের উপজেলার চেয়ারম্যান প্রার্থী বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু  বলেন, দেওয়ালগুলোতে ভুলে লাগানো হয়েছে। যারা লাগিয়েছেন, তারা ভুল করেছেন। আমি তাদের সরিয়ে ফেলতে বলেছি। এছাড়া পরিবেশের জন্য ক্ষতিকর বিবেচনা করে সরকার বহু আগে পলিথিন উৎপাদন ও বাজারজাতকরণ নিষিদ্ধ করেছে।

কিশোরগঞ্জের রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ মোরশেদ আলম বলেন, নির্বাচনি আচরণবিধিতে বলা হয়েছে, কোনো প্রার্থী তাদের পোস্টারে পলিথিন ব্যবহার করতে পারবেন না। যদি কেউ পলিথিন ব্যবহার করে থাকেন, প্রার্থীকে নিষেধ করা হয়েছে তবে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিল্লাল হোসেন বলেন, নির্বাচনি কাজ নিষিদ্ধ পলিথিন ব্যবহারের কথাটি গণমাধ্যমে জানতে পেরেছি। সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের এ ব্যাপার ব্যবস্থা নিতে নির্দেশ দেব।


প্রজন্মনিউজ২৪/আরা 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ