সমন্বয় করে গ্রীষ্মকালীন ও পবিত্র ঈদুল আযহার ছুটি চান ববি শিক্ষার্থীরা

প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৪ ০৩:৪৪:৪১

সমন্বয় করে গ্রীষ্মকালীন ও পবিত্র ঈদুল আযহার ছুটি চান ববি শিক্ষার্থীরা

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী আগামী ১৫ মে থেকে ৩০ মে পর্যন্ত প্রায় ১৬ দিনের গ্রীষ্মকালীন ছুটি শুরু হওয়ার কথা রয়েছে আবার এর ঠিক ১০ দিনের ব্যবধানে ১১ জুন থেকে ২৫ জুন (১৫ দিন) পর্যন্ত ঈদুল আযহার ছুটি হওয়ার কথা। 


স্বল্প সময়ের ব্যবধানে একের পর এক ছুটির ফলে ক্লাস ও পরীক্ষা সহ বিভিন্ন একাডেমিক ও গবেষণা কার্যক্রমে পিছিয়ে যাওয়ার পাশাপাশি সেশনজট বৃদ্ধির আশঙ্কায় রয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের একাডেমিক ক্যালেন্ডারের গ্রীষ্মকালীন ছুটি পিছিয়ে পবিত্র ঈদুল আযহার ছুটির সঙ্গে সমন্বয় করা।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সোহরাব হোসেন সৌরভ বলেন, বিশ্ববিদ্যালয়ে এসেছি ৬ বছর হল এখনো অনার্স শেষ করতে পারি নি। যার কারণে অনেক চাকরির আবেদন করতে পারি নি। এর কারণে বাড়ছে হতাশা। বিশ্ববিদ্যালয় এত ঘন ঘন বন্ধ হলে আমাদের একাডেমিক কার্যক্রম ও গবেষণা অনেক পিছিয়ে যায় ফলস্বরূপ সেই সেশনজটই থেকে যায়। এই সেশনজট নামক কারাগার থেকে আমরা মুক্তি চাই। তাই প্রশাসনের শিক্ষার্থী বান্ধব সিদ্ধান্ত নেয়া উচিত।

আরেক শিক্ষার্থী মাসুম মাহমুদ বলেন, একাধারে অর্ধমাসের ব্যবধানে দুইবার ছুটি ঘোষণা একাডেমিক কার্যক্রমের গতি শুধু কমিয়েই দিচ্ছে না মারাত্মক আকারে আমাদের একাডেমিক জীবনকেও ক্ষতিগ্রস্থ করছে, সেশনজটের বোঝা আর বহন করা সম্ভব হচ্ছে না, ছুটি নয় এখন পরীক্ষা মৌলিক চাহিদা হয়ে দাঁড়িয়েছে, এ বিষয়ে অবশ্যই মাননীয় উপাচার্য মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া জানান, এবিষয়ে আমরা আলোচনা করছি। খুব দ্রুতই সিধান্ত গ্রহণ করা হবে।


প্রজন্মনিউজ২৪/এমএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ