নোবিপ্রবিতে বিশ্ব সমুদ্র দিবস-২০২৩ পালিত

প্রকাশিত: ০৮ জুন, ২০২৩ ০৬:৩২:১০

নোবিপ্রবিতে বিশ্ব সমুদ্র দিবস-২০২৩ পালিত

নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) বিশ্ব সমুদ্র দিবস-২০২৩ পালিত হয়েছে। বৃহস্পতিবার (৮ জুন) দিবসটি  উপলক্ষে  বিশ্ববিদ্যালয়ের ওশানোগ্রাফি বিভাগের আয়োজনে র‍্যালি ও সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন অনুষ্ঠিত হয়েছে। 

এবারের প্রতিপাদ্য “প্লানেট ওশেন:টাইডস আর চ্যাঞ্জিংকে নির্ধারণ করে আয়োজিত পোস্টার প্রেজেন্টেশনে রিমোট সেন্সিং ইন ওশানোগ্রাফি, মেরিন রিসোর্স এবং মেরিন বায়োটেকনোলজির উপর বাছাইকৃত ৭টি পোস্টার উপস্থাপন করে অংশগ্রহণকারী ওশানোগ্রাফি ও জুওলজি বিভাগের শিক্ষার্থীরা। উক্ত অনুষ্ঠানে মূল বক্তব্য প্রদান করেন নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম।

 উপাচার্য বলেন, সমুদ্র সম্পদ আরোহণ এবং সংরক্ষন এর সময় এখনই। তিনি আরো বলেন, বৈশ্বিক উষ্ণায়ন এর যে বিরুপ প্রভাব সামুদ্রিক জীববৈচিত্র্যের উপর পড়ছে তা নিয়ে গবেষণা করা অতীব জরুরী। 
 
উপাচার্যের নেতৃত্বে বর্ণাঢ্য র‍্যালিতে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সস এর পরিচালক প্রফেসর ড. মোঃ আনিসুজ্জামান, নোবিপ্রবি বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান ভূঁঞা, নোবিপ্রবি শিক্ষা বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. বিপ্লব মল্লিক,আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক মোঃ মোহাইমিনুল ইসলাম, ওশানোাগ্রাফি বিভাগের চেয়ারম্যান নাজমুস সাকিব খান এবং অন্যান্য বিভাগের শিক্ষক এবং ওশানোগ্রাফির শিক্ষার্থীরা।


প্রজন্মনিউজ২৪/একে

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

নেতানিয়াহুর পদত্যাগ চান ন্যান্সি পেলোসি

মোস্তাফিজকে নিয়ে বিসিবির ভাবনা ঠিক নেই: হার্শা ভোগলে

ইউক্রেন-ইসরায়েলকে আরও ৯৫ বিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ