প্রধানমন্ত্রী কর্তৃক মির্জাগঞ্জ উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা

প্রকাশিত: ২২ মার্চ, ২০২৩ ০৪:৩২:১৫

প্রধানমন্ত্রী কর্তৃক মির্জাগঞ্জ উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার ( ২২ মার্চ) সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এই ঘোষণা করেন।

এ উপলক্ষে উপজেলা অডিটোরিয়াম মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গাজী আতাহার উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জুয়েল বেপারী, সহ-সভাপতি ইসমাইল হোসেন মৃধা, উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল, থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জোমাদ্দারসহ উপকারভোগী, জনপ্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সংবাদকর্মী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য প্রথম ও দ্বিতীয় পর্যায়ে শুধুমাত্র "ক" শ্রেনী অর্থাৎ যাদের জমি এবং ঘর কিছুই নেই সে সমস্ত যাচাই-বাছাইকৃত ব্যক্তিদেরই ঘর প্রদান করা হচ্ছে। সেমিপাকা প্রতিটি বাড়িতে থাকছে দু'টি বেডরুম, একটি রান্নাঘর, একটি বাথরুম এবং প্রশস্ত বারান্দা। ঘরের উপর ব্যবহার করা হয়েছে উন্নতমানের রঙিন টিনের চাল।

মির্জাগঞ্জ উপজেলায় আশ্রয়ন-২ প্রকল্প থেকে ১ম পর্যায়ে ৪৭ টি, ২য় পর্যায়ে ২২৫টি এবং ৩য় পর্যায়ে ৯৮ টি ও ৪র্থ পর্যায়ে ৩টি ঘরের মালিকানা উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে। এ পর্যন্ত সর্বমোট ৩৭৩ টি ঘরের মালিকানা উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।


প্রজন্মনিউজ২৪/খতিব

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ