ঠাকুরগাঁওয়ে শীতের কাপড় কেনার ব্যাপক ভিড় র্মাকেটে

প্রকাশিত: ২৩ নভেম্বর, ২০২২ ০৬:৩৯:৪০

ঠাকুরগাঁওয়ে শীতের কাপড় কেনার ব্যাপক ভিড় র্মাকেটে

মোঃ নাজমুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ শীতের মৌসুম শুরু হয়েছে। প্রকৃতির নিয়মে এ বছরের জন্য আপাতত গরমের বিদায় হয়েছে। রাতের কুয়াশা আর উত্তরের হিমেল বাতাস একটু একটু করে শীতের তীব্রতাকে বাড়িয়ে তুলছে।

শীতে সবচেয়ে বেশি অসহায় অবস্থায় আছে শ্রমজীবী মানুষ। এ শীত থেকে বাঁচতেতারা ছুটে চলেছে র্মাকেটে গরম কাপড়ের খোঁজে। তাই শীতবস্ত্র কিনতে তাদের ফুটপাতের দোকানগুলোতে ভিড় করতে দেখা যাচ্ছে।

ফুটপাত থেকে শুরু করে অভিজাত মার্কেটগুলোতে গরম কাপড়ের চাহিদা বেড়েছে। মৌসুমি শহরের অলিতে-গলিতে কাপড়ের দোকান সাজিয়ে বসেছেন। এসব দোকানে কম দামে বিদেশি পুরোনো গরম কাপড় পাওয়া যায়। প্রতিদিন শত শত নারী-পুরুষ আসছেন এ দোকানগুলোতে। সকাল থেকে শুরু করে রাত ১০টা পর্যন্ত এসব দোকান খোলা থাকে। কম টাকায় পছন্দের গরম কাপড় দেখে শুনে কিনছেন ক্রেতারা।

ঠাকুরগাঁও মসজিদ মার্কেটের কাপড় ব্যবসায়ী সাদিকুল ইসলাম জানান, দোকানে দেশী ও বিদেশী সব ধরনের গরম কাপড় পাওয়া যায়। তবে ক্রেতারা বিদেশী জ্যাকেট ও সোয়েটারের প্রতি বেশী ঝুঁকছে। আমরা গত কয়েকদিন আগে দোকানে গরম কাপড় ওঠাতে শুরু করেছি। গত কয়েক দিন আগে দোকানে তেমন কাপড় বিক্রি হয়নি। তবে আজ দু’দিন ক্রেতাদের আগমন একটু বেশি। বর্তমানে জ্যাকেট ও সোয়েটার বিক্রি বেশি হচ্ছে।

মার্কেটের আরেক এক দোকানী রফিকুল ইসলাম বলেন, মৌসুমের ব্যবসা শুরু হয়ে গেছে। তার দোকানে সব বয়সী মানুষের গরম কাপড় রয়েছে।

দেবীগঞ্জ থেকে মার্কেটে আসা রুমানা আক্তার বলেন, বিকালের পর থেকে কুয়াশা দেখা যায়। শীত মানে বাড়তি ঝামেলা। ছেলেকে শীতের প্রকোপ থেকে রক্ষার জন্য তিনি একটি জ্যাকেট ক্রয় করেছেন। তবে গতবারের তুলনায় এবার গরম কাপড়ের দাম একটু বেশি নিয়েছে বলে তিনি মন্তব্য করেন। বেশি দাম নেওয়ার কারণ জানতে চাইলে দোকানি যাতায়াতের ভাড়া এবং নিত্যপণের দাম বেশির দোহায় দেন।

অন্যদিকে নিন্ম আয়ের মানুষ ঠাকুরগাঁও বালক উচ্চবিদ্যালয় বড় মাঠের সামনে থেকে সাধ এবং সাধ্যের মধ্যে তাদের প্রিয়জনের জন্য কাপড় ক্রয় করছেন। রহিম নামের একজন ভ্যান চালক গড়েয়া থেকে এসেছেন তার পরিবারের জন্য গরম কাপড় ক্রয় করতে। দাম সস্তা থাকায় তিনি এখান থেকে গরম কাপড় ক্রয় করে খুব খুশি।


প্রজন্মনিউজ২৪/সাঈদ

এ সম্পর্কিত খবর

পার্বতীপুরে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে ইস্তেস্কার নামাজ আদায়

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

যেই ৩ আমলে সহজেই হবে বিয়ে

জলবায়ু পরিবর্তনের মূল আঘাত যাচ্ছে এশিয়ার ওপর দিয়ে: জাতিসংঘ

বিশ্ব বই দিবসে নিজের কক্ষেই লাইব্রেরি গড়ে তুললেন রাবি শিক্ষার্থী আকরাম

দক্ষিণ লেবাননে ফসফরাস বোমা হামলার কারণ জানালো ইসরায়েল

খুলনায় যে ভাবে ৫০০ টাকা কেজি দরে গরু বিক্রি হবে

ইসরায়েলি সেনা চলে যাওয়ার পর খান ইউনিসে গণকবর শনাক্ত, মিলল ৫০ লাশ

নতুন নির্বাচন ও বন্দিদের ফিরিয়ে আনার দাবিতে ইসরায়েলে বিক্ষোভ

নিখোঁজের ২ দিনপর, স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ