তীব্র গরমে মানুষের পাশে সুপেয় পানি নিয়ে টিম খোরশেদ

প্রকাশিত: ২২ এপ্রিল, ২০২৪ ১২:০১:৫৭

তীব্র গরমে মানুষের পাশে সুপেয় পানি নিয়ে টিম খোরশেদ

নিজস্ব প্রতিনিধিঃ বৈশাখের তাপদাহে পুড়ছে দেশ। শিল্পকারখানা অধ্যুষিত নারায়ণগঞ্জেও বিগত কয়েক দিনের তাপমাত্রা অসহনীয় হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে শহরবাসীর মাঝে সুপেয় পানি নিয়ে হাজির স্বেচ্ছাসেবী সংগঠন টিম খোরশেদ। শহরের বিভিন্ন পয়েন্টে দিনমজুর, খেটে পাওয়া মানুষ, পথচারী ও সাধারণ মানুষকে বিনামূল্যে বিশুদ্ধ পানি খাওয়াচ্ছেন সংগঠনটির সদস্যরা। সেই সঙ্গে জানাচ্ছেন, যতদিন দাবদাহ থাকবে ততদিন এই উদ্যোগ অব্যাহত রাখবেন তারা।

২১ এপ্রিল সকাল থেকে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া শহীদ মিনারসহ বিভিন্ন স্পটে দেখা গেছে তাদের পানি বিতরণ করতে। পথচারীরাও তৃষ্ণা মেটাতে আগ্রহ নিয়ে পান করছেন এ পানি। পথচারী আসমা জানান, গরমে গলা শুকিয়ে কাঠ হয়ে গেছে, তবে কোথাও সেভাবে বিশুদ্ধ পানি না পাওয়ায় পান করিনি। যখন টিম খোরশেদের পানি বিতরণ দেখলাম তখন তাদের কাছ থেকে পানি নিয়ে পান করলাম। কারণ করোনাকালীন সময় থেকে তাদের সংগঠনের প্রতি আস্থা আছে। তারা মানুষের উপকার করে। 

একই কথা বলেন রিকশাচালক সাদ্দাম। তিনি জানান, রোদে রিকশা চালিয়ে গলা শুকিয়ে গিয়েছিল। এখানে পানি দিচ্ছে দেখে পান করলাম। এখন ভালো লাগছে। গরমটা বেশী পড়ে গেছে।

টিম খোরশেদের টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, আমরা গত কয়েকদিনের গরমে দেখলাম শহরের পথচারী, দিনমজুর, রিকশাচালকসহ সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। এই গরমে বেশি বেশি পানি পান করতে উপদেশ দিচ্ছেন চিকিৎসকরা। তবে পথে চলা অবস্থায় পানি পাওয়াটা অনেক সময় কষ্টকর হয়ে উঠে। আর পেলেও সেটি বিশুদ্ধ কিনা তাও নিশ্চিত হওয়া যায় না। আবার গরমে পানিবাহিত রোগও বৃদ্ধি পাচ্ছে। এতে করে আমরা মানুষের মাঝে বিশুদ্ধ পানি নিয়ে হাজির হয়েছি। এখানে মানুষ পানি পানও করতে পারবে, আবার বোতলে ভরে নিয়েও যেতে পারবে।

তিনি বলেন, তীব তাপপ্রবাহে মানুষের সঙ্গে বোতল ভর্তি পানি রাখা উচিত। আর সমাজের সামর্থ্যবানদের আহ্বান জানাচ্ছি যার যার বাড়ির সামনে সম্ভব হলে বিশুদ্ধ পানি পানের ব্যবস্থা করে দেওয়ার জন্য।


প্রজন্মনিউজ২৪/আরা 

এ সম্পর্কিত খবর

জবিতে গুচ্ছের ‘বি’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নোবিপ্রবিতে গুচ্ছ বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, উপস্থিতির হার ৮৯.৩৯ শতাংশ

ভূমধ্যসাগরে মারা যাওয়া আট বাংলাদেশির মরদেহ হস্তান্তর

মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজ করতে বাধা দিচ্ছে জান্তা সরকার

বশেমুরবিপ্রবি’তে ‘বি’ ইউনিটের গুছ ভর্তি পরীক্ষা সম্পন্ন

বিশ্ব গনমাধ্যম সূচকে দুই ধাপ পিছিয়েছে বাংলাদেশ

ফরিদপুরে স্কুল শিক্ষার্থী অপহরন মামলায় একজন গ্রেফতার

ভর্তি পরিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে হাবিপ্রবিসাস'র ফ্রি শরবত বিতরণ

বগুড়ায় সাংবাদিক ইউনিয়নের উদ্যেগে শরবত বিতরণ

বগুড়ায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত: ৮

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ