হাজারো নাটকীয়তার পর শাজাহানপুরে বিএনপি'র সম্মেলন

প্রকাশিত: ০১ অক্টোবর, ২০২২ ১১:০৯:৫৮

হাজারো নাটকীয়তার পর শাজাহানপুরে বিএনপি'র সম্মেলন

বগুড়া প্রতিনিধি: বগুড়া শাজাহানপুর উপজেলায় দীর্ঘ ১৮ বছর পর  হাজারো নাটকীয়তার পর বাংলাদেশ জাতীয়তাবাদী দল  বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার চুপিনগর উচ্চ বিদ্যালয় মাঠে বিকাল ৪.০০ ঘটিকায় সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল হাকিম মন্ডলের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ডা.বজলুর রহমান (নিলু) এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম, যুগ্ন আহবায়ক মোঃ ফজলুল বারী তালুকদার বেলাল, সাবেক জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, বিএনপির জাতীয়নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, বগুড়া-৪(নন্দীগ্রাম-কাহালু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোশাররফ হোসেন,গাবতলী উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টনসহ প্রমূখ।

রেজাউল করিম বাদশা বলেন, আওয়ামী নেতৃত্বাধীন জোট সরকার ক্ষমতায় থেকে ফ্যাসীবাদী শাসন কায়েম করেছে। এই সরকারের পতন না ঘটালে জনগণের মুক্তি আসবে না। তাই বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে বিএনপিকে আরও শক্তিশালী করতে হবে।তিনি আরো বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া এই অবৈধ সরকারের অধীনে বিএনপি কোন নির্বাচনে যাবে না। আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই বিনা ভোটের সরকারকে বিদায় দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে মাঠে নামতে হবে। 

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন এনামুল হক শাহীন, সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আজিজুর রহমান (বিদ্যুৎ), সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন হারেস উদ্দিন (হারেস) ও আবু শাহীন সানি।অপরদিকে উপজেলা বিএনপির একাংশের নেতা-কর্মীরা এ সম্মেলনকে অগণতান্ত্রিক ও পকেট কমিটি হিসাবে আখ্যা দিয়ে বয়কটের ঘোষণা দেন।

একাংশের নেতারা বলেন, শাজাহানপুরে প্রতিটা ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি আওয়ামী ঘেঁষা ও আত্মীয়করণ হওয়ায় উপজেলা বিএনপির প্রহসনের সম্মেলনকে বর্জনের ঘোষণা দিয়েছে। এদিকে উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের বিরুদ্ধে ওয়ার্ড ও ইউনিয়ন বিএনপি'র কমিটি গঠনে অর্থ বাণিজ্য ও অনিয়মের অভিযোগ উঠেছে।এ নিয়ে গত মঙ্গলবার বগুড়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন শাজাহানপুর উপজেলা বিএনপির সাবেক নেতৃবৃন্দ।

এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বরাবর বর্তমান শাজাহানপুর উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি বাতিলসহ ৮ দফা দাবি করা হয়।পরিশেষে হাজারো জল্পনা কল্পনা শেষ করে নব নির্বাচিত সভাপতির সমাপনী বক্তব্যর মাধ্যমে সুষ্ঠ ভাবে সম্মেলন সম্পূর্ণ হয়।


প্রজন্মনিউজ২৪/ইজা 

এ সম্পর্কিত খবর

পার্বতীপুরে তীব্র তাপদাহ ও অনাবৃষ্টির কারণে ইস্তেস্কার নামাজ আদায়

মৎস্য মন্ত্রী বলেন দুই ভাই হত্যার জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ