যথাযথ মর্যাদায় দেশব্যাপী জাতীয় শোক দিবস পালন

প্রকাশিত: ১৬ অগাস্ট, ২০২২ ০৯:৫৩:৩২

যথাযথ মর্যাদায় দেশব্যাপী জাতীয় শোক দিবস পালন

নিউজ ডেস্কঃ যথাযথ মর্যাদায় সারাদেশে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রয়াণ দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন রাজনৈতিক, সামাজিকসহ ব্যক্তিমালিকানা প্রতিষ্ঠানের উদ্যোগে নানা কর্মসূচীর মধ্য দিয়ে ১৫আগস্ট অথাংৎ জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার সকালে ঠাকুরগাঁও জেলা জজ কোর্ট চত্তরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে । দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলায় নবাবগঞ্জ উপজেলা পরিষদের শহিদ মিনার চত্বরে বাংলাদেশ আওয়ামী লীগ নবাবগঞ্জ শাখার আয়োজনে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুরের বোয়ালমারীতে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি, আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে শিশু কিশোরদের মধ্যে আয়োজিত হল চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা।

স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন ও আদর্শকে বিষয়বস্তু হিসেবে বিবেচনা করে এই সকল প্রতিযোগিতার আয়োজন করা হয়। সিএমপি স্কুল এন্ড কলেজে অধ্যয়নরত বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা বিভিন্ন ক্যাটাগরিতে বিভক্ত হয়ে স্বতঃস্ফূর্তভাবে এই সকল প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। আগামী ২০ আগস্ট, ২০২২ খ্রিঃ এই সকল প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

দিবসটি উপলক্ষ্যে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের 'হৃদয়ে বঙ্গবন্ধু' ম্যুরাল চত্বরে সকাল ৯ টায়  কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান শোক দিবসের দিনব্যাপী কার্যক্রম উদ্বোধন করেন। সূযোর্দয়ের সাথে সাথে কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, নগর উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, অডিটোরিয়াম হলে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা সকালে এক শোক র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায়। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর দেশ ও জাতি গঠনে বঙ্গবন্ধুর ভূমিকা নিয়ে আলোচনা করেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুসতাক আহমেদ। জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ)।
 


প্রজন্মনিউজ২৪/এসএমএ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



A PHP Error was encountered

Severity: Notice

Message: Undefined index: category

Filename: blog/details.php

Line Number: 417

Backtrace:

File: /home/projonmonews24/public_html/application/views/blog/details.php
Line: 417
Function: _error_handler

File: /home/projonmonews24/public_html/application/views/template.php
Line: 199
Function: view

File: /home/projonmonews24/public_html/application/controllers/Article.php
Line: 87
Function: view

File: /home/projonmonews24/public_html/index.php
Line: 315
Function: require_once

বিভাগের সর্বাধিক পঠিত

আরো সংবাদ














ব্রেকিং নিউজ