রাবিতে শিক্ষার্থীকে হল ছাড়ার হুমকিঃ হল থেকে বহিস্কার ১

প্রকাশিত: ২৫ জুন, ২০২২ ০৯:৫১:৪৭

রাবিতে শিক্ষার্থীকে হল ছাড়ার হুমকিঃ হল থেকে বহিস্কার ১

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক আবাসিক শিক্ষার্থীকে হল ছাড়তে হুমকি দেওয়ার ঘটনায় অভিযুক্ত এক ছাত্রলীগ কর্মীকে হল থেকে সাময়িক বহিষ্কার করেছে প্রশাসন। এঘটনায় আরো এক ছাত্রলীগ নেতা ও এক কর্মীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। 

শুক্রবার (২৪ জুন) রাতে এক জরুরি সভা শেষে নবাব আব্দুল লতিফ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ. এইচ. এম. মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নবাব আব্দুল লতিফ হলে গত ২৩ তারিখ রাতের অনাকাঙ্খিত ঘটনার পরিপ্রেক্ষিতে প্রাথমিক তথ্যের ভিত্তিতে তাসকীফ আল তৌহিদ কে হল থেকে সাময়িকভাবে বহিস্কার করা হলো। এছাড়া, মো. শামীম হোসেন এর শিক্ষা জীবন শেষ হওয়ায় ও পারভেজ হাসান জয় বঙ্গবন্ধু হলের নিবন্ধিত ছাত্র হওয়ায় তাদেরকে হল ত্যাগের নির্দেশ দেয়া হলো এবং বিশৃঙ্খলা সৃষ্টির কারণে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সভার সিদ্ধান্ত অনুযায়ী ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ড. মো. হামিদুল ইসলামকে। কমিটির বাকি দুই সদস্য হলেন ড. অনিক কৃষ্ণ কর্মকার ও ড. মো. আব্দুল কাদের।

এর আগে, বৃহস্পতিবার রাতে রাবির নবাব আব্দুল লতিফ হলের ২৪৮ নং কক্ষের আবাসিক ছাত্র মুন্না ইসলামকে মারধর করে বের হয়ে যেতে হুমকি দেয়ার অভিযোগ ওঠে হল শাখা ছাত্রলীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে। তবে তখন মারধরের অভিযোগটি অস্বীকার করেন ছাত্রলীগের ওই নেতা-কর্মীরা।

উল্লেখ্য, গত ১০ দিনে রাবির বিভিন্ন আবাসিক হলে শিক্ষার্থীকে নামিয়ে দেয়াসহ অবৈধভাবে সিট দখল করতে হল গেটে তালা দেয়ার অভিযোগ রয়েছে ছাত্রলীগের বিরুদ্ধে। হলে ছাত্রলীগের এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক প্রাধ্যক্ষ। তবে এবিষয়ে প্রশাসন কার্যকরী কোন পদক্ষেপ না নেওয়ায় হতাশ অনেকে। 
 


প্রজন্মনিউজ২৪/ফিরোজ

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ