মেহেদীর সেঞ্চুরিতে ম্লান বিজয়ের অলরাউন্ডার পারফরম্যান্স

প্রকাশিত: ০৮ এপ্রিল, ২০২২ ০৭:০১:৩৮

মেহেদীর সেঞ্চুরিতে ম্লান বিজয়ের অলরাউন্ডার পারফরম্যান্স

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি মৌসুমে ব্যাট হাতে অপ্রতিরোধ্য প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এনামুল হক বিজয়। এখন পর্যন্ত সর্বোচ্চ সংগ্রাহক জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়ে এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তবে এবার ডিপিএলে কয়েক ম্যাচ পর কৌশল বদলেছেন বিজয়। উইকেটের পিছনের দায়িত্ব ছেড়ে ব্যাটিংয়ের পাশাপাশি করছেন মিডিয়াম পেস বোলিং।

আজ (শুক্রবার) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সের মুখোমুখি হয় প্রাইম ব্যাংক। দলটির হয়ে ব্যাট করতে নেমে বল হাতে ২৬ রান দিয়ে ১ উইকেট আর ব্যাটিংয়ে ৮৫ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। বিজয়ের এমন অলরাউন্ডার পারফরম্যান্স অবশ্য কাজে আসেনি, ম্লান হয়ে যায় মেহেদী হাসান মারুফের সেঞ্চুরির কাছে। রোমাঞ্চকর ম্যাচ ৪ রানে জিতেছে গাজী গ্রুপ।

শেষ ওভারে জয়ের জন্য ৭ রান প্রয়োজন ছিল প্রাইম ব্যাংকের। কিন্তু লেজের দিকের দুই ব্যাটসম্যান রেজাউর রহমান রাজা আর রুবেল হোসেন আশিকুরজ্জামানের বলে ২ রানে বেশি নিতে পারেননি। ২৫৭ রানের লক্ষ্য টপকাতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারানো প্রাইম ব্যাংকের সংগ্রহ থামে ২৫২ রানে। এতে ৪ রানের জয় পায় গাজী।

প্রাইম ব্যাংকের হয়ে সর্বোচ্চ ৮৫ রানের ইনিংস খেলেন বিজয়। ১০০ বলের ইনিংসটি সাজান ৪টি চার ও ৩টি ছয়ের মারে। এছাড়া ভারতীয় রিক্রুট অভিমন্যু ঈশ্বরণ খেলেন ৭১ বলে ৫৭ রানের ইনিংস। তবে তাদের এই অর্ধশতক কাজে আসেনি বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায়। গাজীর হয় ৩টি করে উইকেট নেন হুসনা হাবিব মেহেদী আর রাকিবুল আতিক।

আর আগে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ২৫৬ রানের সংগ্রহ পায় গাজী। সেঞ্চুরি করেন ওপেনার মেহেদী মারুফ। ১৪০ বলে খেলেন ১১৮ রানের ইনিংস। যেখানে ১৩টি চার ও ৩টি ছয় মারেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান আসে আল-আমিন জুনিয়ররের ব্যাট থেকে।


প্রজন্মনিউজ২৪/মনিরুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ