শিক্ষক দিবসে রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধা

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০২২ ১২:১৪:৩৮

শিক্ষক দিবসে রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধা

রাবি প্রতিনিধি: শহীদ ড. শামসুজ্জোহার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদ জোহার মৃত্যুবার্ষিকী ও শিক্ষক দিবস পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)।

 শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) দিবসটি উপলক্ষ্যে সকাল সাড়ে ৯টায় এই কর্মসূচি পালন করে সংগঠনের সংবাদকর্মীরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে জোহা চত্বরে এক মিনিট নিরবতা পালন করেন তারা। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ওয়াসিফ রিয়াদের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি রাশেদ শুভ্র।

এ সময় সভাপতি রাশেদ শুভ্র বলেন, ১৯৬৯ সালের আজকের এই দিনে ড. শামসুজ্জোহা ছাত্রদের জন্য জীবন দেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা আজকের দিনেই নানা কর্মসূচি পালনসহ দিবসটি জাতীয়করণের দাবি জানায়। কিন্তু বছরজুড়ে তেমন কোনো কর্মসূচি চোখে পরে না। ড. জোহা স্যার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলে হয়ত এতদিনে দিবসটিকে জাতীয়করণ করা হতো। সেখানের শিক্ষক-শিক্ষার্থীরা তাদের দাবি অবশ্যই আদায় করে নিতেন। কিন্তু আমরা দাবি জানালেও তেমনভাবে দাবি হয়ত উপস্থাপন করতে পারছিনা।
 
তিনি বলেন, আমরা যেহেতু সাংবাদিকতা করি। আমাদেরও উচিত হবে নিজেদের জায়গা থেকে সৎ থেকে সর্বোচ্চটা করা। এসময় তিনি ড. জোহার নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সংবাদকর্মী হিসেবে তাঁর প্রতি সম্মান অটুট রেখে ছাত্রদের জন্য ড. জোহার যে চাওয়া এবং তাঁর আত্মত্যাগ, সবার কাছে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

কর্মসূচিতে অন্যদের মধ্যে রাবি রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আশিক ইসলাম ও মুজাহিদ হোসেন, কোষাধ্যক্ষ আসিফ আহম্মেদ দিগন্ত, দপ্তর সম্পাদক ফুয়াদ পাবলো, প্রচার ও প্রকাশনা সম্পাদক লাবু হক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মারুফ হাসান মিলু, ক্রীড়া সম্পাদক মিনহাজ আবেদীন, পরিকল্পনা ও কর্মসূচি সম্পাদক ফাহিম আহমেদসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।


প্রজন্মনিউজ২৪/আল-নোমান

এ সম্পর্কিত খবর

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যুদ্ধকে ‘না’ বলুন, সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন: প্রধানমন্ত্রী

বোরহানউদ্দিনে সাবেক সেনা কর্মকর্তার জানাযা ও দাফন সম্পন্ন

ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্ত জ্যামাইকার

পঞ্চগড়ে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস উদযাপন'২৪

হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

হিটস্ট্রোকে অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের মৃত্যু

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ