গুড়ি গুড়ি বৃষ্টির কারনে ঘর থেকে বের হচ্ছে না মানুষ

প্রকাশিত: ৩১ জুলাই, ২০২১ ১২:১৪:৪৭

গুড়ি গুড়ি বৃষ্টির কারনে ঘর থেকে বের হচ্ছে না মানুষ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :  গত দু’দিন ধরে নিম্ম চাপের কারণে থেমে থেমে চাঁপাইনবাবগঞ্জসহ সারাদেশেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার ও শুক্রবার সারাটা দিন এভাবেই কেটে গেছে। এদিন সূর্যের দেখা পায়নি চাঁপাইনবাবগঞ্জবাসী।

অষ্টম দিনের মতো চলছে শ্রাবণের ঘন বর্ষা। এই ঝিরি ঝিরি বৃষ্টি ফের মুষল ধারায়। তারপর খানিকটা বিরতি। আবার এই মেঘ এই বৃষ্টি। এবারের শ্রাবণে বৃষ্টির এমনই ছন্দময়তা পড়ছে চোখে। এমন সুরে রিমঝিম তালে অতিক্রান্ত হচ্ছে মিষ্টি সুরের বর্ষা। নদী তীরে মেঘ মাদলের পাল তুলে এসেছে শ্রাবণের তরী।

আকাশজুড়ে ক্ষণে ক্ষণে ছেয়ে আসছে ঘনকৃষ্ণবর্ণের মেঘ। জলেভেজা কেতকি (কেয়া) দূর থেকে সুবাস এনে দেয়। গ্রামের ঝাউবনে, বাঁশ বাগানে, নদী তীরে চর এলাকায় বর্ষায় ফুটেছে নাম না জানা কতো বনফুল। যা দৃষ্টিতে এসে মন রাঙিয়ে দেয়। শ্রাবণের বৃষ্টিধারায় এই ফুলগুলো যেন আরও বেশি ফুটে ওঠে।

কয়েক ঘণ্টার বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় বিপর্যস্ত হয়ে পড়ে স্বাভাবিক জীবনযাপন। সাধারণ মানুষ, শ্রমজীবি ও কর্মস্থলগামী মানুষকে পড়তে হয় ভোগান্তির মুখে। বিশেষ করে শিবগঞ্জ পৌর এলাকার ডাকবাংলো, মেডিকেল মোড় সহ বিভিন্ন এলাকাতেই আটকে পড়া বৃষ্টির পানির সঙ্গে নালা-নর্দমার নোংরা পানি মিশে সয়লাব। এতে করে একটা অস্বস্তিকর পরিস্থিতিরি মুখে পড়তে হচ্ছে সর্বসাধারণকে। আর একারণে বেড়ে যায় অনাকাঙ্ক্ষিত রোগ বালাইয়ের আশঙ্কাও।

বিশেষ করে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে সহায়সম্বলহীন মানুষগুলোর। বাসার ভিতরে অলস সময় পার করছেন তারা। এছাড়াও রয়েছে বর্ষাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হওয়ার শঙ্কা। বৃষ্টিকে উপেক্ষা করে জীবীকার তাগিদে শ্রমজীবী মানুষরা ছুটে এসেছেন তাদের কর্মস্থানে। শিবগঞ্জবাজার থেকে কোটবাজার আসার পথে কথা হয় রিক্সা চালক শুকচাঁন আলীর সাথে। তিনি বলেন, প্রতিদিন রিক্সা চালিয়ে যে টাকা আয় হয় তা দিয়েই সংসারের খরচ চালাতে হয়। একদিন রিক্সা না চালালে তাদের মুখে ভাত তুলে দেয়া সম্ভব হয় না। তাই বৃষ্টি উপেক্ষা করেই বাসা থেকে বের হয়েছি।

তবে একদিকে ছুটির দিন, তারপর বৃষ্টি। ফলে সড়কে কম বের হয়েছেন সাধারণ মানুষও। সব মিলিয়ে রাস্তা প্রায় ফাঁকা।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 


প্রজন্মনিউজ/সবুজ

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ