রোনালদোর আরও একটি রেকর্ড

প্রকাশিত: ২৩ জুন, ২০২০ ০৬:৪১:৪১

রোনালদোর আরও একটি রেকর্ড

প্রতিপক্ষ বোলোনিয়ার মাঠে পেনাল্টি থেকে একটি গোল করে জুভেন্টাসের জয়ে অবদান রাখার পাশাপাশি দারুণ একটি রেকর্ডও গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ ফুটবলার হয়ে ইতালিয়ান সেরি আয় সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটি এখন তার ঝুলিতে।

সোমবার রাতে বোলোনিয়ার বিপক্ষে প্রথমার্ধের খেলায় পেনাল্টি থেকে গোলটি করে রেকর্ডটি দখলে নেন রোনালদো। ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে নাম লেখানো পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের ইতালির শীর্ষ লিগটিতে গোলের সংখ্যা দাঁড়াল ৪৩টি, যা কোনো পর্তুগিজ ফুটবলারের পক্ষে সর্বোচ্চ।

এই রেকর্ডটি এতদিন দখলে ছিল পর্তুগালের সাবেক ফুটবলার রুই কস্তার। ফিওরেন্তিনা ও এসি মিলানের হয়ে ১৯৯৪ ও ২০০৬ সময়ে ৪২টি গোল করেছিলেন অ্যাটাকিং এই মিডফিল্ডার।

 

বোলোনিয়ার বিপক্ষে গোলটি নিয়ে চলতি সেরি আয় রোনালদোর গোলসংখ্যা দাঁড়াল ২২টি, যা ক্লাবটির হয়ে প্রথম মৌসুমে করা গোলের চেয়ে একটি বেশি।

পর্তুগিজ ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগে ও লা লিগায়ও সবচেয়ে বেশি গোল করার রেকর্ড রয়েছে রোনালদোর।

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৯৬টি ম্যাচ খেলে রেকর্ড ৮৪টি গোল করেন এই ফরোয়ার্ড। আর লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে ২৯২টি ম্যাচে করেন ৩১১টি গোল, ক্লাবটির হয়ে সবচেয়ে বেশি গোলদাতা খেলোয়াড়ও রোনালদো। স্পেনের শীর্ষ লিগে তার চেয়ে সবচেয়ে বেশি গোলদাতা একমাত্র খেলোয়াড় বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি।

বোলোনিয়ার মাঠে ২-০ গোলের জয়ে লিগ শিরোপা ধরে রাখার পথে আরও এগিয়ে গেল জুভেন্তাস। দলের জয়ে অপর গোলটি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা।

এখন পর্যন্ত ২৭ ম্যাচে ২১ জয় ও তিন ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্তাস। এক ম্যাচ কম খেলা লাৎসিও ৬২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

প্রজন্মনিউজ২৪/মারুফ

এ সম্পর্কিত খবর

সিংড়ায় অগ্নিকান্ডে পুড়লো ১২ স্বর্ণের দোকান, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রচণ্ড গরমে দিনের পরিবর্তে রাতে কাজ করবে ফ্যাক্টরির শ্রমিকরা

জাতীয় পার্টির ভবিষ্যৎ অন্ধকার: কাজী ফিরোজ

এলাকার রেজান আলীর প্রতারণার ফাঁদে ফারুক মিয়া

কাশ্মীর উপত্যকায় উত্তেজনা, সেনা অভিযানে একজন নিহত

বাংলাদেশের চিকিৎসাসেবায় থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

চুয়াডাঙ্গায় আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি

এক মিনিটেই তাদের বিসিএসের স্বপ্নভঙ্গ

গাজীপুরে চিরকুট লিখে স্বামী-স্ত্র‌ীর আত্নহত্যা

কাচিয়ায় ৭নং ওয়ার্ড উপনির্বাচনে প্রার্থীর বিরুদ্ধে জ্বিন প্রতারনা মামলার অনুসন্ধানশ্লিপ পাঠিয়েছে সিআইডি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ