ফ্রান্সে আরও ভয়ঙ্কর করোনাভাইরাস, একদিনে মৃত্যু ১০৫৩

প্রকাশিত: ০৫ এপ্রিল, ২০২০ ০৯:৪৬:৫৯

ফ্রান্সে আরও ভয়ঙ্কর করোনাভাইরাস, একদিনে মৃত্যু ১০৫৩

দিন যতই যাচ্ছে ততই ভয়াল রূপ নিচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। ইতোমধ্যে বিশ্বের ২০৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভয়ঙ্কর এই ভাইরাস। বিশ্বব্যাপী আক্রান্ত করেছে প্রায় ১২ লাখ ২ হাজার মানুষকে। প্রাণ কেড়ে নিয়েছে সাড়ে ৬৪ হাজারের।

চীনের উহান উৎপত্তি থেকে এই ভাইরাস সেখানে তাণ্ডব চালানোর মৃত্যুপুরীতে পরিণত করেছে ইউরোপকে। ইতালি-স্পেনের পর এই ভাইরাসের ভয়াল থাবায় মৃত্যুকূপে পরিণত হয়ে ফ্রান্সও।
দিন যতই যাচ্ছে ক্রমেই সেখানে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ইউরোপের এই দেশটিতে মারা গেছে ১ হাজার ৫৩ জন।

এ নিয়ে দেশটিতে করোনার থাবায় মোট মারা গেল ৭ হাজার ৫৬০ জন। ফ্রান্সে আরও ভয়ঙ্কর করোনাভাইরাস, একদিনে মৃত্যু ১০৫৩ফ্রান্সে আক্রান্তের সংখ্যা লাখ ছুঁই ছুঁই করছে। সেখানে আক্রান্তের সংখ্যা ৮৯ হাজার ৯৫৩ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭৮৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১৫ হাজার ৪৩৮ জন।

এছাড়া ফ্রান্সে বর্তমানে ৬৬ হাজার ৯৫৫ জন আক্রান্ত রয়েছে। তাদের মধ্যে ৬০ হাজার ১১৭ জন চিকিৎসাধীন, যাদের অবস্থা স্থিতিশীল। বাকি ৬ হাজার ৮৩৮ জনের অবস্থা গুরুতর, যাদের অধিকাংশই আইসিউতে রয়েছে। সূত্র: ওয়ার্ল্ডওমিটার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ