শরীয়তপুরে কোয়ারেন্টাইন থাকলেও বাস্তবে নেই

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২০ ১২:৫৫:২২ || পরিবর্তিত: ২৩ মার্চ, ২০২০ ১২:৫৫:২২

শরীয়তপুরে কোয়ারেন্টাইন থাকলেও বাস্তবে নেই

প্রজন্মনিউজ, শরীয়তপুর: শুধু কাগজে কলমে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইন কথা বললেও শরীয়তপুরের চিএ সম্পূর্ণ ভিন্ন। ভবন থাকলেওে কোয়ারেন্টাইন প্রস্তুতি নেই। স্বাস্থ বিভাগের দাবি রোগী সন্দেহ হলেই প্রস্তুত করা হবে কোয়ারেন্টইন।

সিভিল সার্জন সুএ জানায়, কোয়ারেন্টাইন করার জন্য শরীয়তপুরে ১০০ শয্য প্রস্তুত।ভেদরগঞ্জ উপজেলা ২০ শয্যা ,নড়িয়া ২০, জাজিরা ৪০ শয্য এবং ডামুড্যা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ২০ শয্যার তালিকা রয়েছে।প্রতিটি উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ৫ শয্যার আইসোলেশন ওয়ার্ড রয়েছে।জরুরি ভিত্তিতে কাজ করার জন্যা প্রতি হাসপাতালে একটি করে টিম রয়েছে।

সরেজমিন নড়িয়ার উপজেলার রাজনগর ইউনিয়নের মোড়লপাড়া কমিউনিটি ক্লিনিকে গিয়ে দেখা যায় এখনও ভবনটির কাজই পুরোপুরি শেষ হয়নি, ভিতরে অপরিস্কার, জানালার কপাট নেই।পরিদর্ষনে আসেনি স্বাস্থ্য বিভাগের কেউই, জানায় এলাকবাসীরা।

জাজিরা স্বাস্থ্য কমপ্লেস্ক ২০ শয্যা কোয়ারেন্টাইন সিভিল সার্জন বললেও কিন্তু চার তলা ওই ভবনের মানুষ থাকার পরিবেশ দেখা যায়নি।ময়লা, নোংরা, পোকা মাকড় আস্তরণ।

শরীয়তপুর সদর মেডিকেল অফিসার ডা: শাহিনুর নাজিয়া বলেন,চিকিৎসকদের সুরক্ষা সব উপকরণ আসেনি।চশমা ও বুট এখন ও বাকি।এতে সংক্রমিত হওয়া ঝুকি বেশি।

শরীয়তপুর সিভিল সার্জন বলেন, শরীয়তপুরে ১০০ জন লোককে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা আছে।বিষয়টি আমি সরেজমিন দেখবো।সুরক্ষা ব্যবস্থা পর্যাপ্ত রয়েছে।সব ধরনের পরিস্থিতি আমরা প্রস্তুত আছি।

প্রজন্মনিউজ/ওজি/কেএম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ