সাধারণ শিক্ষার্থীদের প্রোডাক্টিভ রমাদান শীর্ষক আলোচনা সভা ও গণ ইফতার

প্রকাশিত: ১৯ মার্চ, ২০২৪ ১১:১৪:৫৮

সাধারণ শিক্ষার্থীদের প্রোডাক্টিভ রমাদান শীর্ষক আলোচনা সভা ও গণ ইফতার

আইআইইউসি প্রতিনিধি: দেশের বিভিন্ন ক্যাম্পাসে ইফতার মাহফিলে নিষেধাজ্ঞা আরোপ করে মুসলিম সংস্কৃতির উপর নগ্ন হস্তক্ষেপ এর প্রতিবাদে আলোচনা সভা ও গণ ইফতার আয়োজন করে আন্তর্জাতিক ইসলামি বিদ্যালয় চট্টগ্রাম এর শিক্ষার্থীরা।
সোমবার(১৮মার্চ)বাদ আসর কুরআন তেলাওয়াত এর মাধ্যমে গণ ইফতার এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।নির্ধারিত সময়ের পূর্ব থেকেই শিক্ষার্থীরা দলে দলে সেন্ট্রাল মসজিদে এসে জড়ো হতে শুরু করে।পরবর্তীতে ট্রান্সপোর্ট ফিল্ডে ইফতার মাহফিল সম্পন্ন হয়। এ সময় রমজানের মহিমা নিয়ে মনোমুগ্ধকর নাশিদ পরিবেশ ও রমাদানের তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়।এতে বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন,রমাদান হল কুরআন নাজিলের মাস। তাই রমাদানের কুরআন বুঝার প্রতি গুরুত্ব দিতে হবে।তারা পবিত্র মাসে বিভিন্ন ক্যাম্পাসে মুসলমানদের সংস্কৃতি ইফতার নিষিদ্ধের তীব্র নিন্দা জ্ঞাপন করেন।ইফতার মুসলমানদের অধিকার,এতে বাধা দিয়ে সংখ্যাগরিষ্ঠ জনগোষ্ঠীর ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়া হয়েছে। মুসলমানদের অধিকার ইফতার নিয়ে সব হীন ষড়যন্ত্র রুখে দেওয়া হবে।

তারা আরো বলেন,রমাদান হল আত্নসংযমের মাস।এ মাসে সবাইকে জুলুম-নির্যাতনের পথ পরিহার করে তাকওয়া অর্জনে সচেষ্ট থাকার আহবান জানান।বক্তারা রমাদানের শিক্ষা সবার মাঝে ছড়িয়ে দেওয়ার  ব্যক্ত করেন।এ সময় মুসলিম উম্মাহ'র শান্তি কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।পরে সকলেই উৎসবমুখর পরিবেশে ইফতারে অংশগ্রহণ করে।


প্রজন্মনিউজ২৪/আরা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ