শেষ চারের পথে এগিয়ে গেল খুলনা

প্রকাশিত: ০৮ জানুয়ারী, ২০২০ ০৫:২৪:৩১

শেষ চারের পথে এগিয়ে গেল খুলনা

কুমিল্লাকে ১৮০ রানের লক্ষ্য দিয়েও স্বস্তি পাচ্ছিলেন না খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহীম। কারণ তাদের দেয়া রান তাড়া করতে নেমে হঠাৎ জ্বলে উঠলেন কুমিল্লার ওপেনার সাব্বির রহমান। মারমুখীয় ব্যাটিং খুলনার বোলারদের দিশেহারা করে তুলেছিলেন তিনি। অবশেষে সাব্বির ঝড় থামিয়ে মুশফিকের মুখে হাসি ফেরান মোহাম্মদ আমির। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৭৯ রান করে খুলনা।

জবাবে ১৮.২ ওভারে ১৪৫ রান করে অল আউট হয়ে যায় কুমিল্লা। খুলনা দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ৩১ রানে স্টিয়ান ভ্যান জিল (১২) ও ডেভিড মালানকে (১) হারায় কুমিল্লা। এরপর জুটি গড়েন সৌম্য সরকার ও সাব্বির। দুইজনের মারমুখী ব্যাটিংয়ে ভালোভাবেই লক্ষ্যে দিকে এগুচ্ছিল কুমিল্লা। কিন্তু দলীয় ৮২ রানের মাথায় আউট হয়ে যান সৌম্য। তার আগে ১ ছক্কা ও ২ চারে সাজিয়ে ১৭ বলের ২২ রান করেছেন তিনি। সাব্বির-সৌম্য জুটিতে ৩৩ বলে এসেছে ৫১ রান।

সৌম্যর বিদায়ের পরও ঝড়ো ব্যাটিং চালিয়ে যান সাব্বির। মাহিদুল ইসলাম অংকন (০) দ্রুত বিদায় নিলে ইয়াসির আলির সঙ্গে জুটি গড়েন তিনি। সাব্বির-ইয়াসির জুটিও খুলনার বোলাদের ওপর চড়াও হন। কিন্তু সাব্বিরকে আউট করে এই জুটি ভাঙেন আমির। ২টি ছক্কা ও ৭টি চারে সাজিয়ে ৩৯ বলে ৬২ রান করেছেন সাব্বির। তার আগে ইয়াসিরের সঙ্গে ২৪ বলে ৪৮ রানের জুটি গড়েছেন তিনি। সাব্বিরের বিদায়ের পরই কার্যত আশা কুমিল্লার জয়ের আশা শেষ হয়ে যায়।

তারপরও লড়াই চালিয়ে যান ইয়াসির। কিন্তু তিনিও বিদায় নেন ব্যক্তিগত ২৭ রানে। তার ১৫ বলের ইনিংসে ছিল ২টি ছক্কা ও ১টি চারের মার। খুলনার হয়ে ১৬ রানে ৫ উইকেট নিয়েছেন রোবি ফ্রাইলিঙ্ক। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির ও শহিদুল ইসলাম। শফিউল ইসলাম নিয়েছেন ১ উইকেট। এই হারে আসরে টিকে থাকার সম্ভাবনা কার্যত শেষ হয়ে গেছে কুমিল্লার। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ১০। অন্যদিকে ১০ ম্যাচে খুলনার পয়েন্ট ১২। ফলে শেষ চারে যাওয়ার পথে অনেকটােই এগিয়ে থাকল মুশফিকের দল।

প্রজন্মনিউজ২৪/ মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ