নতুন উদ্যোক্তাদের হয়রানির করবেন না

প্রকাশিত: ১১ ডিসেম্বর, ২০১৯ ০১:০৯:১৬

নতুন উদ্যোক্তাদের হয়রানির করবেন না

নতুন উদ্যোক্তারা যাতে ব্যবসার শুরুতে কোনো ধরনের হয়রানির শিকার না হয়, সেদিকে লক্ষ্য রাখতে এসএমই ফাউন্ডেশনের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।বুধবার রাজধানীর নয়াপল্টনে একটি হোটেলে ‘ওয়ার্কশপ অন এসএমই পলিসি-২০১৯’- এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।শিল্প প্রতিমন্ত্রী বলেন, গ্রাম ছেড়ে সবাই এখন শহরমুখী। গ্রামে এখন কাজের লোক পাওয়া যায় না, ধান কাটার লোক পাওয়া যায় না।

এ কারণে প্রধানমন্ত্রী বলেছেন প্রতিটি উপজেলায় যেসব জমি অব্যবহৃত, কোন ফসল হয় না সেগুলোতে বিসিক নগরী গড়ে তুলতে হবে। এসব নগরীতে এসএমই ফাউন্ডেশনের মাধ্যমে নতুন নতুন উদ্যোক্তা তৈরি করতে হবে।তিনি বলেন, বাংলাদেশের শিল্পখাতে এসএমইর অবদান অনেক।

এই অবদান আরও বাড়াতে হবে। এছাড়াও প্রতিটি উপজেলায় অব্যবহৃত জমিগুলোতে বিসিক নগরী গঠন করে সেখানে নতুন উদ্যোক্তাদের সুযোগ দিতে হবে। ঋণ পাওয়া থেকে শুরু করে কোনো পর্যায়ে যেন তারা হয়রানির শিকার না হয়।

ব্যবসার শুরুতে হয়রানি করে অনুৎসাহিত করা যাবে না।অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিম, অতিরিক্ত সচিব মো. সালাউদ্দিন, এসএমই ফাউন্ডেশনের এমডি মো. শফিকুল ইসলাম।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ