চালু হচ্ছে কুড়িগ্রাম-ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন

প্রকাশিত: ১৫ অক্টোবর, ২০১৯ ০২:৩০:১২

চালু হচ্ছে কুড়িগ্রাম-ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: আগামী ১৬ অক্টোবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-কুড়িগ্রাম রুটে প্রথম আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্ভাব্য কুড়িগ্রাম এক্সপ্রেস নামের এই ট্রেনটি চালু করার জন্য দীর্ঘদিন ধরে কুড়িগ্রামের বাসিন্দাদের দাবি ছিল। সেই দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ি এই ট্রেনটি চালু হচ্ছে।

এই ট্রেনের প্রয়োজনীয় কোচ গত শুক্রবার পার্বতীপুরে এসে পৌঁছেছে। লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শফিকুর রহমান আগামী ১৬ অক্টোবর কুড়িগ্রাম ও ঢাকার মধ্যে আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন চালুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ট্রেনটি প্রতিদিন কুড়িগ্রাম থেকে সকাল ৭টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। ঢাকায় পৌঁছাবে বিকেল ৫টা ২৫ মিনিটে। ঢাকা থেকে ওই দিনই রাত ৮টা ৪৫ মিনিটে ছেড়ে সকাল ৬টা ২০ মিনিটে কুড়িগ্রাম পৌঁছাবে।

কুড়িগ্রামের উলিপুর উপজেলার তবকপুর ইউনিয়নের উমানন্দ গ্রামের বাসিন্দা মাজেদুল ইসলাম বলেন, ‘আমাদের জন্য এ ট্রেনটি ছিল দীর্ঘ আকাঙ্খিত। মাননীয় প্রধানমন্ত্রী কুড়িগ্রাম জেলার সব শ্রেণি-পেশার মানুষদের চাওয়া-পাওয়ার সঙ্গে একাত্ম হয়ে আগামী বুধাবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে  ট্রেনের শুভ উদ্বোধন করবেন জেনে খুব আনন্দ লাগছে।’

প্রজন্মনিউজ২৪/মেহেদী হাসান /মামুন 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ