এবারো জাতীয় লিগ খেলবেন না সাকিব!

প্রকাশিত: ১২ অক্টোবর, ২০১৯ ০৬:৪৩:৪৭

এবারো জাতীয় লিগ খেলবেন না সাকিব!

মাশরাফি দীর্ঘ পরিসরের ফরম্যাটে জাতীয় দলের হয়ে খেলেন না ১০ বছর। যেহেতু টেস্ট খেলেন না, তাই ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট থেকেও দুরে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। তারপরও ম্যাচ ফিটনেস ধরে রাখতে গত কয়েক বছর একবার দু’বার হলেও জাতীয় লিগে খেলেছেন মাশরাফি; কিন্তু ‘পঞ্চ পান্ডবের’ অন্যতম সদস সাকিব আল হাসান বাংলাদেশের ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে প্রায় অনুপস্থিত।

বিশ্বসেরা অলরাউন্ডার শেষ কবে জাতীয় লিগ খেলেছেন, তা অতিবড় সাকিবভক্তও চট করে বলতে পারবেন না। পারার কথাও নয়। কারণ, সাকিব প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন খুব কম। অনেক পরিসংখ্যান ঘেঁটেঘুঁটে জানা গেল, সাকিব সর্বশেষ জাতীয় লিগ (এনসিএল) খেলেছেন ২০১৫ সালে। তার মানে গত তিন বছর ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে একটি ম্যাচও খেলেননি দেশের ক্রিকেটের সব সময়ের সফলতম পারফরমার।

ভিতরের খবর, হয়ত এবার টানা চতুর্থবারের মত জাতীয় লিগ খেলা হবে না তার। সিপিএল খেলে দেশে ফিরেই হয়তো বিশ্রামে চলে যাবেন সাকিব। তারপর বিপিএলের কোন রাউন্ড না খেলেই সরাসরি ২৫ অক্টোবর ভারত সফরের প্রস্তুতি কাম্পে যোগ দেবেন। আজ বিকেলে আকরাম খানের কথায় মিললো তেমন আভাস। দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের ফ্রাঞ্চাইজি আসর ‘বিসিএলে’ একবারও খেলেননি তিনি।

তাতে কি! মাঠে সাকিবই সবার চেয়ে উজ্জ্বল। টেস্টে বল হাতে সাকিবই সবচেয়ে উজ্জ্বল। ব্যাট হাতেও রান করে যাচ্ছেন নিয়মিত। তাই জাতীয় লিগ না খেলেই যদি ভারত যান, সেটাও অস্বাভাবিক হবে না। অতীতেও সাকিব এভাবে ঘরোয়া আসর না খেলে এবং সবার চেয়ে কম প্র্যাকটিস করেও মাঠের সেরা পারফরমার হিসেবে নিজেকে মেলে ধরেছেন। কে জানে এবার ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের সেরা পারফরমার হতেও পারেন সাকিব!

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন