আম্পায়ার-বিতর্ক : আসল ঘটনা কী, জানালেন মোহামেডান কর্মকর্তা

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪ ১১:১২:৪৪

আম্পায়ার-বিতর্ক : আসল ঘটনা কী, জানালেন মোহামেডান কর্মকর্তা

অনলাইন ডেস্ক: মোহামেডান আর প্রাইম ব্যাংকের ম্যাচ আর বিতর্ক যেন একই সুতোয় গাঁথা। মুশফিকের আউট দিয়ে বিতর্কের শুরু হয় যা গড়ায় আম্পায়ার পর্যন্ত। সামাজিক যোগাযোগমাধ্যমে গুঞ্জন ছড়ায়, মোহামেডান ও প্রাইম ব্যাংক ম্যাচ শুরুর আগে নারী ফিল্ড আম্পায়ার জাকির হোসেন জেসির অধীনে খেলা নিয়ে আপত্তি তুলে। তবে মাঠে আসলেই কী ঘটেছিলো, কোনো ক্লাব আপত্তি তুলেছিলো কিনা সেটি স্পষ্ট করেছেন মোহামেডান কর্মকর্তা তারিকুল ইসলাম টিটু। 

মোহামেডান কর্মকর্তা জানান, জেসিকে নিয়ে তাদের কোনো আপত্তি ছিলো না। গুরুত্বপূর্ণ ম্যাচে কম অভিজ্ঞতা সম্পূর্ণ জেসি তাল মেলাতে পারবে কিনা সেটি নিয়ে সংশয় ছিলো তাদের। 

গণমাধ্যমে টিটু বলেন, ‘আমরা জেসির বিপক্ষে কোনোরকম আপত্তি তুলিনি। প্রাইম ব্যাংকের সঙ্গে আমাদের ম্যাচটি ছিলো  বিগ এন্ড ভাইটাল। জেসি এ বছরই ঢাকার প্রিমিয়ার ক্রিকেটে প্রথম ম্যাচ পরিচালনা শুরু করেছে। এখানে ছেলে ও মেয়ে বিভাজন করিনি। জেসির প্রথম বছর, সে এত বড় ম্যাচের উত্তেজনার সঙ্গে তাল মেলাতে পারবে কিনা, তা নিয়ে সংশয় ছিল আমাদের। সে নারী বলে আমরা তাকে আম্পায়ার মানতে চাইনি, বিষয়টি এমন নয়।’ মোহামেডান কর্মকর্তা আরও জানান, তাদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো আপত্তি তুলা হয়নি। ফলে দাঁড়াল এমন আলোচনা শুধু দুই দলের কর্মকর্তারা করেছেন, ক্রিকেটাররা করেননি। 

মোহামেডান-প্রাইম ব্যাংকের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে নতুন নারী আম্পায়ার কেনো, এমন প্রশ্নের জবাবে বিসিবি আম্পায়ার্স কমিটি চেয়ারম্যান ইফতেখার রহমান মিঠু  বলেন, ‘আমি জানি, একজন নারী এবং জুনিয়র আম্পায়ারের ঢাকার বিগ ম্যাচ পরিচালনা করা সহজ কাজ নয়। তাই বলে আমরা কি কাউকে না কাউকে ওই সব বড় ম্যাচ পরিচালনার দায়িত্ব দেব না? জেসি তো এরই মধ্যে আন্তর্জাতিক ম্যাচও পরিচালনা করেছে। তিনি নবীন ও অনভিজ্ঞ, ঠিক আছে। কিন্তু তাকে তো গড়ে তুলতে হবে। আর সেটা খেলা পরিচালনা করেই করতে হবে। আমরা সেই চিন্তায় জেসিকে খেলা পরিচালনার দায়িত্ব দিয়েছি। সেখানে মোহামেডান ও প্রাইম ব্যাংক শিবির থেকে কোনো আনুষ্ঠানিক আপত্তি উত্থাপন করা হয়নি। তবে মুখে কেউ কেউ বলেছেন, এমন বড় ম্যাচে জেসিকে আম্পায়ার না রাখলে ভালো হতো।’


প্রজন্মনিউজ২৪/এএন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ