জুড়ীতে ২০ টাকার লটারি বানিজ্য!

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর, ২০১৯ ০১:০৯:৩৩

জুড়ীতে ২০ টাকার লটারি বানিজ্য!

মৌলভীবাজারের জুড়ীতে শিল্প ও বাণিজ্য মেলায় লটারির ফাঁদে পড়ে স্থানীয় মানুষ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। মাসব্যাপী  এ মেলায় প্রতিদিন র‍্যাফেল ড্র'র নামে চলছে লটারি নামক জুয়া। শুধু মেলা প্রাঙ্গণ নয়; এ টিকিট মাইকিং করে বিক্রি হচ্ছে জেলার বিভিন্ন স্থানে। আর পুরস্কারের মোহে আগপিছ না ভেবে হুমড়ি খেয়ে টিকিট কিনে নিঃস্ব হচ্ছে স্থানীয় লোকজন।

খোলা মাঠে সম্প্রতি শুরু হয় এ মেলা। তবে মেলার মূল আকর্ষণ র‍্যাফেল ড্র ও সার্কাস।

সরেজমিনে দেখা যায়, মেলা প্রাঙ্গণে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত লাগামহীন ভাবে  লটারির টিকিট বিক্রি হচ্ছে। শুধু মেলা প্রাঙ্গণ নয়। এ লটারি বিক্রির জন্য প্রতিদিন মেলার মাঠ থেকে অটোরিকশা-সিএনজি করে জেলার  আনাচে-কানাচে টিকেট বিক্রি হচ্ছে । সেগুলো থেকে মাইকিং করে চলছে টিকিট বিক্রি। প্রতিটি টিকিটের দাম ২০ টাকা। রাত ১০টায় শুরু হয় র‍্যাফেল ড্র। প্রতিদিন বিভিন্ন কোম্পানির মোটরসাইকেল, স্বর্ণালংকার, টিভি, ফ্রিজসহ বিভিন্ন পুরস্কার দেওয়া হচ্ছে। ড্র অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হচ্ছে স্থানীয় ক্যাবল নেটওয়ার্কে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পুরস্কারের লোভে দিন এনে দিন খাওয়া মানুষেরা তাঁদের আয়ের বড় অংশ লটারির টিকিট কিনে শেষ করছে। এমনকি স্কুল-কলেজের শিক্ষার্থীরা বাড়ি থেকে টাকা চুরি করে  কিংবা টিফিন না খেয়ে সেই টাকায় লটারি কিনছে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল/মারুপ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ